পার্সেল জীবাণুমুক্ত করে হোম ডেলিভারি দিচ্ছে দারাজ

প্রকাশ | ২৪ মার্চ ২০২০, ০৭:৫৬ | আপডেট: ২৪ মার্চ ২০২০, ০৮:১০

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশ অনুসরণ করে সাধারণ মানুষএখন সামাজিক দূরত্ব অনুশীলনের জন্য তাদের প্রতিদিনের রুটিন গুলো থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জাতীয় এই সঙ্কটের মাঝে ভোক্তাদের ক্রমাগত সুবিধা সরবরাহের দায়িত্ব পালন করছে দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ। স্টে সেফ, লেট আস ডেলিভার (নিরাপদে থাকুন, ডেলিভারি আমরাই করছি) এই  মূলমন্ত্রে দেশের সংকটপূর্ণ অবস্থায় গ্রাহকরা যাতে সহজেই নিত্যপ্রয়োজনীয় জিনিস যেমন-চাল, ডাল, আটা, ময়দা, সাবান, স্যানিটাইজার, চিনি, চা, ইত্যাদি আনলাইনে কিনতে পারেন, সেইজন্য কাজ করে যাচ্ছে  ই-কমার্স প্রতিষ্ঠাটি এবং স্বাস্থ্যসম্মতভাবে তা ডেলিভারিও করছে। 

এঅবস্থায় দারাজ ডেলিভারি এজেন্টদের সর্বদা মাস্ক এবং গ্লাভস পরার নির্দেশ দেওয়া হয়েছে।গ্রাহকের দোরগোড়ায় প্যাকেজটিকে জীবাণুমুক্ত করার জন্যও নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠাটি। শুধু তাই নয়, কর্মীদের নিরাপত্তার জন্যও ব্যবস্থাও নিয়েছে দারাজ।

দারাজের ওয়্যার হাউজ, হাব ও অফিসের সহকর্মীদের থেকে শারীরিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে এবং ঘনঘন পুরোপুরি ভালো ভাবে হাত ধুতে বলা হয়েছে। প্রতিষ্ঠানটির ওয়্যারহাউজ এবং কার্যালয়ের প্রতিটি ফ্লোরের প্রবেশ গেইটে হ্যান্ডস্যানিটাইজার ডিসপেন্সার ও রাখা হয়েছে। ঠিক একইভাবে সমস্তকর্মচারীদের এবং লজিস্টিকদলের সকল সদস্যের শারীরিক তাপমাত্রা ফোর হেড থার্মোমিটারের সাহায্যে দিনে কয়েকবার করে পরীক্ষা করা হচ্ছে। এছাড়াও, কর্মকর্তাদের সুবিধার জন্য প্রতিষ্ঠানটি ওয়ার্কফ্রম হোম বা বাড়ি বসে কাজ করার ব্যবস্থা করে দিয়েছে। 

দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ‘আমাদের প্রিয় কর্মচারি, ডেলিভারি এজেন্ট এবং গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করাই এখন আমাদের প্রাধান দায়িত্ব। আমরা যেকোনো মুহূর্তে আমাদের গ্রাহকদের চাহিদা পূরণ করতে প্রস্তুত।’

(ঢাকাটাইমস/২৪মার্চ/এজেড)