এসিআইয়ের ওয়্যারহাউসে র‌্যাবের অভিযান, ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশ | ২৪ মার্চ ২০২০, ০৯:২৩

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের টঙ্গীতে এসিআই কনজ্যুমার ওয়্যারহাউসের গোডাউনে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ওই ওয়্যারহাউসের মালিক ফয়সাল আহমেদ সজিবকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

সেখান থেকে প্রায় দুই কোটি টাকার মেয়াদোত্তীর্ণ এসিআইয়ের বিভিন্ন সামগ্রী জব্দ করে র‌্যাব। সোমবার বিকাল থেকে রাত নয়টা পর্যন্ত টঙ্গীর আনারকলি রোড সংলগ্ন এলাকায় এসিআই ওয়্যারহাউসে এই অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, এসিআই কনজ্যুমারের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য সারাদেশ থেকে টঙ্গীর ফয়সান সজিবের গোডাউনে রেখে মেয়াদ বাড়ানো হতো। সজিব ওই গোডাউনের মালিক। তার মাধ্যমে অবৈধভাবে মেয়াদ বাড়িয়ে এসব পণ্য পুনরায় বাজারজাত করা হতো।

তিনি আরও বলেন, অভিযানে দেখা যায় পণ্যগুলোর মধ্যে রয়েছে সাবান, কয়েল, হারপিক ও ওয়াশিং পাউডারসহ বিভিন্ন পণ্য। এসব পণ্য এসিআই থেকে কম মূল্যে কিনে বেশি দামে বিক্রি করা হতো। গোডাউনের মধ্যে আরও প্রায় আট কোটি টাকার মালামাল রয়েছে। সেগুলোর মেয়াদ মাত্র এক মাস রয়েছে। তার আরও গোডাউন রয়েছে। সেগুলোতেও অভিযান পরিচালনা করা হবে। মঙ্গলবার সকালে মালামালগুলো যাচাই-বাছাই করা হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/২৪মার্চ/আইআর/এমআর