ঘোড়াঘাটে ৭৪ প্রবাসীর বাড়িতে লাল পতাকা

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ০৯:৩২

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

কয়েকদিন আগে যেসব প্রবাসী বিদেশ থেকে দেশে ফিরেছেন এমন ৭৪ জনের বাড়িতে উপজেলা প্রশাসন লাল পতাকা টাঙিয়ে দেয়। বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখতে ও এলাকার জনসাধারণকে সতর্ক করতে রবিবার বিকাল থেকে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশ তাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম জানান, প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা এসব প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি এবং বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সঙ্গে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসীদের সচেতন করছি।

ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলাম জানান, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাছাড়া তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জনপ্রতিনিধিদের ও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করছি।

ঢাকাটাইমস/২৪মার্চ/এসএএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :