করোনা: ধূমপান ছাড়ার পরামর্শ সৃজিতের

বিনোদন ডেস্ক
| আপডেট : ২৪ মার্চ ২০২০, ১২:২৫ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ১১:৪২

করোনাভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখতে সবাইকে ধূমপান ছেড়ে দেয়ার পরামর্শ দিয়েছেন কলকাতার পরিচালক সৃজিত মুখার্জী। সোমবার ফেসবুক লাইভে এসে পরিচালক বলেন, ‘করোনায় শ্বাসকষ্ট অন্যতম উপসর্গ। যারা ধূমপান করেন, তাদের এটা সেরা সুযোগ। তাই ধূমপান ছেড়ে দিন। এতে নিজেও বাঁচবেন, অপরকেও বাঁচতে সাহায্য করবেন। এই পরিস্থিতিতে বেঁচে থাকাটাই সবচেয়ে বেশি জরুরি।’

গত সপ্তাহেই ‘কাকাবাবু’ ছবির শুটিং সেরে দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন বাংলাদেশি অভিনেত্রী ও সমাজকর্মী রাফিয়াত রশীদ মিথিলার স্বামী সৃজিত। বিমানবন্দর থেকে যাবতীয় পরীক্ষা সেরে ইমিগ্রেশন থেকে ছাড়পত্র পেয়ে তিনি সোজা চলে যান বাড়িতে। এরপর থেকেই তিনি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ফ্ল্যাটে একাই থাকছেন। ডিসপোজেবল প্লেটে খাবার খাচ্ছেন। কেউই আসছেন না তার কাছে।

গত কয়েকদিন কোনো মানুষের মুখ দেখেননি সৃজিত। সোমবার এসেছিলেন ফেসবুক লাইভে। সেখানেই তিনি সবাইকে ধূমপান ছাড়ার পরামর্শ দেন। ওই ভিডিওতে পরিচালক ভারতে করোনায় মৃতের ও আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে, তা নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করেন। তার চেয়েও তিনি বেশি উদ্বিগ্ন মানুষের অবুঝপনা দেখে। চায়ের দোকানে আড্ডা বা পাড়ার মোড়ে ক্রিকেট বাদ থাকছে না কিছুই।

এ বিষয়ে সৃজিতের আর্জি, প্লিজ প্যানিক করুন। ভয় না দেখালে কিছুতেই মানুষ সচেতন হবে না। ভুয়া সংবাদ জেনেও স্রেফ মানুষ যাতে ভয় পান সেই উদ্দেশ্যে তিনি রাশিয়ার রাস্তায় সিংহ ছেড়ে দেয়ার খবর শেয়ার করেন। হাত জোড় করে তিনি সবাইকে বাড়িতে থাকতে অনুরোধ করেন। এছাড়া হামলে পড়ে দোকানের সব খাবার যাতে কেউ একা কিনে না নেন, সেই অনুরোধও করেন।

ঢাকাটাইমস/২৪মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :