করোনা ঠেকাতে ফ্রিতে কয়েক লাখ মাস্ক-পিপিই দেবে শাওমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২০, ১৪:২৩ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ১৪:০৭

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ঠেকাতে ভারতে কয়েক লাখ মাস্ক ও পিপিই দেবে শাওমি। ভারতের দিল্লি, কর্ণাটক ও পাঞ্জাবের বিভিন্ন প্রান্তে বিনামূল্যে কয়েক লাখ এন ৯৫ মাস্ক বিলি করবে প্রতিষ্ঠানটি। হাসপাতালগুলোতে দেয়া হবে পিপিই। শাওমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন টুইটারে এই ঘোষণা করেছেন।

মনু জৈন বলেন, ‘আমরা সতর্কতা অবলম্বন করতে ব্যবসার কারণে যাতায়াত কমিয়ে দিয়েছি। আমাদের সব কর্মী মাস্ক পরে বাইরে যাচ্ছেন। এছাড়াও কর্মীদের নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেওয়া হয়েছে।’

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে ভারতে সব কর্পোরেট অফিস, ওয়্যারহাউজ, সার্ভিস সেন্টার, মি হোম ও সব কারখানা স্থানীয় রাজ্য অথবা কেন্দ্র শাসিত অঞ্চলের আইন মেনে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

‘মি হোম আউটলেটে ‘ডেলিভারি অন কল' পরিষেবা শুরু করা হয়েছে। নিকটবর্তী মি হোম আউটলেটে ফোন করে পছন্দের স্মার্টফোন অর্ডার করা যাবে। আমাদের সব কর্মী মাস্ক পরে কাজ করবেন। এছাড়াও নিয়মিত হাত পরিষ্কার রেখে বাড়ির দরজায় নতুন স্মার্টফোন পৌঁছে দেওয়ার কাজ করবে কোম্পানি।’ বলেন মনু জৈন।

ভারতের পাশাপাশি বাংলাদেশেও মাস্ক কিংবা পিপিই বিনামূল্যে বিতরণ করা হবে কি না সে সম্পর্কে কিছু জানায়নি চীনের এই প্রতিষ্ঠানটি। তবে কয়েকদিন আগে আলিবাবা ঘোষণা দিয়েছে বাংলাদেশসহ এশিয়ার বেশ কিছু দেশে মাস্ক ও চিকিৎসা সরঞ্জাম ফ্রিতে সরবরাহের।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :