সরকারকে ধন্যবাদ, শান্ত থাকার পরামর্শ রিজভীর

প্রকাশ | ২৪ মার্চ ২০২০, ১৮:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বয়স বিবেচনায় দুই শর্তে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমন সিদ্ধান্তের কপি কারা কর্তৃপক্ষ হাতে পেলে নিয়ম অনুযায়ী মুক্তি মিলবে সাবেক এই প্রধানমন্ত্রীর।

এদিক দলীয় প্রধান মুক্তি পাচ্ছেন এমন খবরে মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদালয়ের সামনে হাজির হন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ বেশ কিছু নেতাকর্মী।

এসময় তিনি সাংবাদিকদের কাছে দলীয় প্রধানের মুক্তির সিদ্ধান্ত নেয়ায় সরকারকে ধন্যবাদ জানান। বলেন, সরকারের শুভবুদ্ধির উদয় হয়েছে। একইসঙ্গে বিএনপির নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধও জানিয়েছেন তিনি।

দেশবাসীর কাছে তিনি খালেদা জিয়ার জন্য দোয়া চেয়ে বলেন, এই মহামারির সময় আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন।

বিশ্বজুড়ে যে চিত্র দেখা যাচ্ছে, তাতে করোনাভাইরাসে ৬০ বছরের বেশি বয়সী মানুষের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। সেজন্য ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে আসছিল বিএনপি।

(ঢাকাটাইমস/২৪মার্চ/বিইউ/জেবি)