ইতালিতে করোনায় মৃত বাংলাদেশির দাফন সম্পন্ন

পলি আক্তার, ইতালি থেকে
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ২০:১৮

ইতালির মিলানে করোনাভাইরাসে মৃত বাংলাদেশির দাফন সম্পন্ন হয়েছে। মিলানের বরুজানো কবরস্হানে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টায় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

দারুল হিকমাহ একাডেমির প্রধান খতিব এবং মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা জোনায়েদ সোবহান জানাজা পড়ান। সরকারি বিধিনিষেধ থাকার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে জানাজায় অংশ নিতে পারেননি। এ সময় জানাজায় অংশ নেন ইসলামী ফোরাম ইতালি নর্থ সভসপতি আবু নাসের বাহার, ইসলামী ফোরাম মিলান সভাপতি ইমরান হোসাইন, দারল হিকমাহ একাডেমির ভাইস প্রিন্সিপাল জিয়াউল করিম এবং মিলান কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আনিসুর রহমান।

মিলান শহরে বসবাসরত নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার গোলাম মাওলা (৫o) দীর্ঘদিন যাবত সর্দিকাশি ও শ্বাসকষ্ট জণিত কারণে ভুগছিলেন। শেষে তার দেহে করোনাভাইরাস দেখা দিলে মিলানের নিগোয়ারদা হাসপাতালে ভর্তি হন। গত ২০ মার্চ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ইতালিতে করোনাভাইরাসে অথবা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন তাদের পরিবারে কেউ যদি তাৎক্ষণিক যোগাযোগ করে তাহলে লাশটি পরিবারের মতানুয়ায়ী স্ব স্ব ধর্মীয় নীতি অনুসারে সমাধীস্হ করার ব্যবস্থা করা হয়। আত্মীয় স্বজন কেউ হাসপাতাল বা দায়িত্বরত প্রশাসনিক কর্মকর্তাদের সাথে যোগাযোগ না করে সে ক্ষেত্রে ইতালিয়ান সরকার লাশ গুলোকে নির্দিষ্ট স্থানে গণকবর দেয়।

ঢাকাটাইমস/২৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :