করোনার ভুয়া খবর রুখতে একাট্টা হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৭:১৭

হোয়াটসঅ্যাপে প্রতিনিয়তই ভুয়া খবর ছড়ায়। এই সমস্যা বহুদিনের। অনেক অসাধু মানুষ জনপ্রিয় এই প্ল্যাটফর্মে ভুয়া খবর ছড়িয়ে নিজের কার্যসিদ্ধির চেষ্টা করেন। কিন্তু এখন ছড়াচ্ছে করোনাভাইরাস নিয়ে ভুয়া খবর। করোনাভাইরাস সম্পর্কে ভুয়া খবর ছড়ানো রুখতে ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে হাত মিলিয়ে নতুন বট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। এই বট করোনাভাইরাস সংক্রান্ত সব ধরনের প্রশ্নের জবাব দিতে পারবে।

ইতিমধ্যে ভুয়া খবর প্রচার রুখতে একাধিক ব্যবস্থা নিয়েছে মার্কিন কোম্পানিটি। তবে হাত গুটিয়ে বসে না ভুয়া খবর প্রচার রুখতে আরও একটা নতুন ফিচার পরীক্ষা শুরু করল হোয়াটসঅ্যাপ।

নতুন ফিচারে ফরওয়ার্ড করা যে কোন মেসেজের পাশে একটি সার্চ বাটন থাকবে। WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপে বিটা ভার্সন ২.২০.৯৪ তে নতুন ফিচার পৌঁছেছে। এই সার্চ বাটনে ক্লিক করে ফরওয়ার্ড করা যে কোন মেসেজ সহজেই গুগল সার্চ করে নেওয়া যাবে। মেসেজের তথ্যে কোন ভুল থাকলে গুগল সার্চ থেকে তা জানা যাবে।

হোয়াটসঅ্যাপের বেশিরভাগ ভুয়া খবর মেসেজ ফরওয়ার্ডের মাধ্যমে হয়। তাই ফরওয়ার্ড করা সব মেসেজের পাশের সার্চ অপশন নিয়ে আসছে কোম্পানি। আপাতত বিটা আপডেটে এই ফিচার পৌঁছেছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :