চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল স্থগিত করল উয়েফা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২০, ১০:১৪ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৯:৩৮

বিশ্বজুড়ে নোভেল করোনার আস্ফালন অনুধাবন করে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করল ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি উয়েফা। শুধু ফাইনাল নয়, রাউন্ড ১৬’র বাকি ম্যাচ, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল কবে অনুষ্ঠিত হবে, তাও নিশ্চিত নয় এখনও।

৩০ মে তুরস্কের রাজধানী শহর ইস্তানবুলে ইউরোপ সেরা টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু রাউন্ড ১৬’র দ্বিতীয় লেগ চলাকালীন বিশ্বজুড়ে করোনার দাপটে অন্যান্য সব খেলার মতো বন্ধ হয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগও। এদিন উয়েফার ঘোষণাতেও স্পষ্ট করে উল্লেখ নেই যে ফের কবে চালু হবে চ্যাম্পিয়ন্স লিগ। শুধু চ্যাম্পিয়ন্স লিগ নয়, অনির্দিষ্টকালের জন্য ইউরোপা লিগও স্থগিত করে দিল উয়েফা।

নয়া তারিখ নিয়ে যে কোনওরকম সিদ্ধান্ত গৃহীত হয়নি সেটা বিবৃতিতে স্পষ্ট করে দিয়েছে উয়েফা। এও স্পষ্ট নয় যে টুর্নামেন্টগুলো শেষ হবে কবে। মহামারী করোনার উদ্বেগ দূরে সরিয়ে অচলাবস্থা কবে কাটবে, নিশ্চিত করে বলতে পারছেন না কেউই। তবু গত সপ্তাহে এক বার্তায় আগামী ৩০ জুন টুর্নামেন্ট শেষ করার কথা জানিয়েছিল উয়েফা। কিন্তু বিগত কয়েকদিনে পরিস্থিতি আরও জটিল আকার গ্রহণ করায় চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগের আকাশে অনিশ্চয়তার কালো মেঘ।

উল্লেখ্য, ২৭ মে পোল্যান্ডের দানস্ক শহরে ইউরোপা লিগ ফাইনাল ও ২৪ মে অস্ট্রিয়ার ভিয়েনা শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মেয়েদের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি স্থগিত এই দু’টি টুর্নামেন্টের ফাইনালও। ইউরোপা লিগও বন্ধ রয়েছে রাউন্ড ১৬’র মাঝপথ থেকে। অন্যদিকে মেয়েদের চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনাল শুরুর অপেক্ষায়।

গত ১৭ মার্চ ইউরোপিয়ান ফুটবলের সর্বময় কর্তাদের সঙ্গে আলোচনা করে টুর্নামেন্ট রিশিডিউলিং’য়ের কাজ শুরু করেছে উয়েফা। দায়িত্বে রয়েছেন প্রেসিডেন্ট আলেকজান্ডার এফেরিন।

(ঢাকাটাইমস/২৫ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :