নিজ গ্রামে মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার দিলেন পপি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১০:১৯

করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে চারজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৩০ জনের বেশি। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশব্যাপী। এই পরিস্থিতিতে জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার। ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালতও বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। আটকে গেছে ছবির মুক্তি। তবে বসে নেই তারকারা। করোনা মোকাবিলায় অনেকেই নানা সচেতনতামূলক কাজ করছেন। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের দিচ্ছেন নানা পরামর্শ। পিছিয়ে নেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পপিও।

এই নায়িকা বর্তমানে খুলনায় তার গ্রামের বাড়িতে রয়েছেন। সেখানে থেকে নিজ এলাকার মানুষকে সচেতন করার পাশাপাশি কোরআন খতমসহ বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ করছেন। তার অংশ হিসেবে মঙ্গলবার তিনি এলাকার মানুষের মাঝে মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

পপি জানান, ‘আমার জায়াগা থেকে আমি চেস্টা করে যাচ্ছি যতটুকু সম্ভব। নিজে সেইভ থেকে সাধারণ মানুষকে করোনা বিষয়ে সচেতন করছি। কারণ আমরা সবসময় নিউজ, ফেসবুকের মাধ্যমে এর ভয়াবহতা সম্পর্কে জানতে পারছি। কিন্তু গ্রামের মানুষ করোনাভাইরাস নাম জানলেও এর থেকে মুক্তি কিংবা এর ভয়াবহতা জানে না। তাই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।’

তবে এই মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করতে বেশ বিপাকে পড়তে হয়েছে নায়িকা পপিকে। কেননা চাহিদা বেড়ে যাওয়ায় এসব গুরুত্বপূর্ণ জিনিসের সরবরাহ শহর-গ্রাম সব জায়গাতেই একেবারে কমে গেছে। অনেক কষ্টে ঢাকা থেকে সবকিছুর ব্যবস্থা করে সেসব এলাকার মানুষের মধ্যে বিতরণ করেন বলে জানান পপি।

অন্যদিকে দেশের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে অভিনেত্রী বলেন, ‘আমরা না হয় কোনও ভাবে দিন কাটালাম। কিন্তু যারা দিনমজুর, তাদের কী হবে? তাই দেশের সব বিত্তবানদের উচিত তাদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।’

ঢাকাটাইমস/২৫মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :