হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিলেন রোনালদো

প্রকাশ | ২৫ মার্চ ২০২০, ১২:১৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে বিশ্বব্যাপি বিরাজ করছে অস্থির অবস্থা। ক্রীড়াঙ্গনেও বেশ ছাপ রেখেছে মারণ ভাইরাস কোভিড-১৯। একের পর এক স্থগিত হচ্ছে আন্তর্জাতিক সব ক্রীড়াযজ্ঞ। উৎপত্তিস্থল চীনের পর মৃত্যুমিছিল লেগেছে ইতালিতেও, সংক্রমিত হচ্ছেন ফুটবলাররা। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের ফুটবলার দানিয়েল রুগানির করোনা পজেটিভ হওয়ার পরপরই কোয়ারেন্টাইনে ছিলেন দলের প্রাণভোমরা রোনালদোসহ বাকি ফুটবলাররা। এবার করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নামলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি এবং তাঁর ফুটবল এজেন্ট জর্জ মেন্দেস পর্তুগালের হাসপাতালে থাকা করোনা আক্রান্তদের চিকিৎসা খাতে ১০ লক্ষ ডলারেরও বেশি দান করলেন।

লিসবনের সান্তা মারিয়া হাসপাতালের দুটো ওয়ার্ডের ১০টা করে বিছানা, ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইনফিউসন পাম্প ও সিরিঞ্জের ব্যবস্থা করেছেন দু’জনে। এক বিবৃতিতে হাসপাতালের তরফে এই ঘোষণা করা হয়েছে। আর পোর্তোয় সান্তা আন্তোনিও হাসপাতালে ইনটেনসিভ কেয়ারের ১৫ বেডের জন্য প্রয়োজনীয় ভেন্টিলেটর, মনিটর ও অন্যান্য সরঞ্জামের জন্য অর্থ দিয়েছেন তাঁরা। এই তিন ওয়ার্ড তাঁদের নামে করা হবে।

সান্তা আন্তোনিও হাসপাতালের অ্যাডমিনিস্ট্রিটিভ কাউন্সিলের প্রেসিডেন্ট পাউলো বারবোসা বিবৃতিতে বলেছেন, ‘এই উদ্যোগের জন্য রোনাল্ডো ও মেন্দেসকে ধন্যবাদ। দেশের এখন সবার সাহায্য প্রয়োজন। তাই এটা খুব কাজে আসবে।’

ইতালি ও স্পেনের মতো না হলেও পর্তুগালেও থাবা বসিয়েছে করোনা। দেশের স্বাস্থ্য পরিষেবাও রীতিমতো চাপে আক্রান্তদের সামলাতে গিয়ে।

এখন পর্যন্ত পর্তুগালে নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬২ জন। মারা গেছেন ২৯ জন। ইতালি ও স্পেনের পার্শ্ববর্তী দেশ হওয়ার পরও এই সংখ্যা তাদের তুলনায় বেশ কম। তবে ক্রমেই বাড়ছে শঙ্কা। স্বাভাবিক কারণেই নিতে হচ্ছে বাড়তি প্রস্তুতি।

(ঢাকাটাইমস/২৫ মার্চ/এআইএ)