বগুড়ায় পুলিশের জীবাণুনাশক কার্যক্রম

প্রকাশ | ২৫ মার্চ ২০২০, ১৯:২৬

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাস প্রতিরোধে বগুড়া জেলা পুলিশের উদ্যোগে ১০ দিনব্যাপী জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু হয়েছে। বুধবার বিকাল ৩টায় শহরের সাতমাথায় জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁ আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা পুলিশের পক্ষ থেকে ব্লিচিং পাউডার এবং পানির সংমিশ্রণে তৈরি তরল জীবাণুনাশক ছিটিয়ে শহরকে জীবাণুমুক্ত করার চেষ্টা করা হবে আগামী ১০ দিন। এজন্য সাড়ে ছয় হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন একটি জলকামান জীবাণু নাশ করতে বগুড়া সদরসহ পর্যায়ক্রমে সবগুলো উপজেলায় দাপিয়ে বেড়াবে।

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা জানান, প্রাথমিকভাবে আমরা ১০ দিন করোনা ভাইরাস প্রতিরোধে শহরকে জীবাণুমুক্ত করতে এই কার্যক্রম হাতে নিয়েছি। একটি জলকামানই ব্যবহার করা হচ্ছে এ কাজে। বগুড়া সদরে আরো চার দিন এই কার্যক্রম চলবে। এছাড়া পর্যায়ক্রমে আরো ১২টি উপজেলায় জলকামান দিয়ে জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি সবস্থানেই জীবাণুনাশক ছিটানোর। তবে জলকামান যেসব রাস্তায় প্রবেশ করতে পারবে সেসব জায়গাতেই ছিটানো হবে।

জীবাণুনাশক ছিটানো কার্যক্রমের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, তাপস পাল, বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান, সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম, ডিবি পুলিশের ওসি আসলাম আলী, ডিবি ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন, পুলিশের বিশেষ শাখার ইন্সপেক্টর আশিক ইকবালসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/কেএম)