রাজশাহীতে জীবাণুনাশক স্প্রে করলেন মেয়র লিটন

প্রকাশ | ২৫ মার্চ ২০২০, ২০:০১

ব্যুরো প্রধান, রাজশাহী

করোনাভাইরাসের বিস্তার রোধে রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে মহানগরীজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। বুধবার দুপুরে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি সাহেববাজার জিরোপয়েন্ট থেকে আরডিএ মার্কেট, মনিচত্বর ও সবজিপাড়া এলাকায় নিজে জীবাণুনাশক স্প্রে করেন।

পরে মেয়র সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। জীবাণুনাশক স্প্রে শুরু হলো। মহানগরীর ২৬টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রমও করা হয়েছে। চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে।

তিনি বলেন, জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সংকট মোকাবেলায় প্রস্তুতি নেয়া হচ্ছে। আমরা নাগরিকদের নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখন নাগরিকদের উচিত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। সরকারি সব নির্দেশনা মেনে আমাদের সার্বিকভাবে সহযোগিতা করুন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, নগরীতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশনের তিনটি ওয়াটার ট্যাংকার ও একটি জেড এবং পুলিশের একটি জলকামান ব্যবহার করা হচ্ছে। এই কার্যক্রম অব্যহত থাকবে। উদ্বোধনের সময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, কাউন্সিলর কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫মার্চ/কেএম)