পাঁচ শিশুকে বাঁচাতে সাজেকে উড়ে গেল সেনাবাহিনী হেলিকপ্টার

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ২২:৪২

রাঙামাটির সাজেকের দুর্গম এলাকা লুংথিয়ান ত্রিপুরাপাড়ায় হামে আক্রান্ত মুমূর্ষু পাঁচ শিশুকে বাঁচিয়ে রাখতে চট্টগ্রাম থেকে উড়ে গেল সেনাবাহিনীর এক বিশেষ হেলিকপ্টার। সেখান থেকে তাদের এনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। একে বেঁচে থাকার আশা জাগল পাঁচ শিশুর।

বুধবার দুপুরে তাদের রাঙামাটির সাজেকের দুর্গম শিয়ালদহ মৌজার লুংথিয়ান ত্রিপুরাপাড়া থেকে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে প্রথমে চট্টগ্রাম সেনা ক্যান্টনমেন্টে, পরে সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের এক কর্মকর্তা বলেন, গত ১৬ মার্চ থেকে রাঙামাটি বাঘাইছড়ি সাজেকের শিয়ালদহ, তুইচুই মৌজায় শিশুদের মাঝে হামের প্রাদুর্ভাবের খবর পেয়েছি। এতে ইতোমধ্যে আটজন শিশু মারাও গেছে। গত মঙ্গলবার সেনাবাহিনী, রাঙামাটি স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় শিয়ালদহ ৫৪ বিজিবির সাথে সমন্বয়ে গড়া পাঁচটি মেডিকেল টিম দুর্গম সাজেকে যায়। এ সময় ওষুধসহ প্রায় ৫০ হাজার টাকার পুষ্টিকর খাদ্য নিয়ে যায় টিমটি। সেখানে গিয়ে দেখা যায়, পাঁচ শিশুকে বাঁচাতে হলে জরুরি চট্টগ্রামে নেয়া দরকার। পরে তাদের জরুরিভিত্তিতে চট্টগ্রামে নিতে সেনাবাহিনী যা যা করার দরকার তা করেছে। আশঙ্কামুক্ত ১১৬ শিশুদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

রাঙামাটি সিভিল সার্জন ডা.বিপাশ খীসা বলেন, দুর্গমতা, জনবল সংকট ছাড়াও হাম টিকা গ্রহণের ভীতি, কুসংস্কারের কারণে এসব এলাকায় শিশুদের টিকার আওতায় আনা যায়নি। ফলে এ অবস্থা তৈরি হয়েছে। সেনা, বিজিবি আমরা সম্মিলিত প্রচেষ্টায় সৃষ্ট পরিস্থিতি মোকাবিলা করছি।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :