চার টাকার হ্যান্ডগ্লাভস ২০, লাজ ফার্মাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২০, ২৩:২০ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ২৩:১৭

দেশের নামিদামি ব্রান্ড ফার্মেসি হিসেবে পরিচিত লাজ ফার্মাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে চার টাকায় কেনা হ্যান্ডগ্লাভস ২০ টাকায় বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে সুনাম থাকলেও মাস্ক বিক্রিতে অনিয়মে হমভম্ব হন অভিযান দলের সদস্যরা।

মানুষকে জিম্মি করে বেশি দামে মাস্ক বিক্রি করায় প্রতিষ্ঠানটির রাজধানীর ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে।

বুধবার দুপুরে অভিযান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। তিনি ঢাকা টাইমসকে বলেন, অভিযানে আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুদ রয়েছে। এছাড়া তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছিল প্রতি পিস ২০ টাকা। কিন্তু তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য চার টাকা দেখা যায়। সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে তারা পাঁচ গুণ বেশি দাম আদায় করছিল। যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অভিযোগে লাজ ফার্মার এই শাখাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়। তিনি জানান, দেশের এ সংকটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারও কোনো অভিযোগ থাকলে অধিদপ্তরকে জানানোর আহ্বান জানান তিনি।

এর আগে ১০ মার্চ রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিদ রোডে লাজ ফার্মার শাখাটিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৮৫ টাকার মাস্ক ৫০০ টাকা দামে বিক্রি করার অপরাধে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :