ফিল্মকর্মীদের জন্য রজনীর ৫০ লাখ

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১০:২২

বিশ্বজুড়ে মহামারী রূপ নেয়া করোনার ছোবলে থমকে আছে সব কিছু। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে সরকারি অফিস বন্ধ হয়েছে আগেই। সম্প্রতি বন্ধ হয়ে গেছে বহু বেসরকারি প্রতিষ্ঠানও। করোনার প্রভাবে বিশ্ব বিনোদনেও চলছে অচলাবস্থা। বন্ধ যাবতীয় শুটিং, সিনেমা হল এবং ছবির মুক্তি।

বর্তমানের এই ভয়াবহ পরিস্থিতিতে সিনেমার মতো বাস্তবেও ত্রাতা হয়ে দেখা দিলেন ভারতের দক্ষিণী ছবির সুপারস্টার রজনীকান্ত। করোনার কারণে আর্থিকভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছেন সিনেমার সঙ্গে জড়িত টেকনিশিয়ান ও শ্রমিকরা। ক্ষতিগ্রস্থ এসব টেকনিশিয়ানদের কথা বিবেচনা করে রজনীকান্ত ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

ফিল্ম এমপ্লয়ার্স ফেডারেশন অব সাউথ ইন্ডিয়া’কে (এফইএফএসআই) এই অর্থ দেয়ার কথা জানিয়েছেন রজনীকান্ত। দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় ৭০ শতাংশ কর্মী দৈনিক মজুরি পান। যার কারণে শুটিং বন্ধ হওয়ায় সমস্যায় পড়েছেন তারা। টান পড়ছে প্রতিদিনের জীবনযাপনে। শুটিং শুরু না হলে তাদের উপার্জনের কোনো সম্ভাবনা নেই।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ যে হারে বাড়ছে তাতে কবে নাগাদ শুটিং শুরু হবে তারও কোনো নিশ্চয়তা নেই। যার কারণে টেকনিশিয়ানদের আর্থিক সমস্যা সমাধানের জন্য ৫০ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নেন রজনীকান্ত। অভিনেতা মনে করছেন, ইন্ডাস্ট্রির অনেকেই হয়ত তাকে দেখে অনুপ্রাণিত হবেন। এগিয়েও আসবে।

ইতোমধ্যে রজনীকান্ত ছাড়াও সূর্য, শিবাকার্তিকেয়ন এবং বিজয় সেতুপতি নামে আরও তিন অভিনেতা ১০ লাখ টাকা করে অনুদান দেবেন বলে জানিয়েছেন। ফিল্ম এমপ্লয়ার্স ফেডারেশন অব সাউথ ইন্ডিয়ায় প্রায় ২৫ হাজার সদস্য রয়েছেন। তারা প্রত্যেকেই এই সহায়তা পাবেন, এমনটাই আশা অভিনেতাদের।

ঢাকাটাইমস/২৬মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :