মাদারীপুরে ট্রাকে চলছে যাত্রীবহন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৩:১০

ঢাকা-বরিশাল মহাসড়কের চলছে ট্রাক, মাহেন্দ্র, ইজিবাইকে করে বাড়ি ফেরা। গণপরিবহন বন্ধ থাকায় এসব পরিবহনে মানুষ জীবনের নিরাপত্তা না ভেবেই বাড়ি ফিরছেন। করোনাভাইরাস প্রতিরোধে লম্বা ছুটি পেয়ে সামাজিক দূরত্ব না মেনে বাড়ি ফেরায় করোনা আতঙ্ক আরো বেড়ে যেতে পারে বলে সচেতন মহল মনে করেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কালকিনি ভূরঘাটায় ট্রাকে করে যাত্রীবহন করতে দেখা যায়।

অন্যদিকে মাদারীপুরের পুরো জেলায় কাঁচাবাজার, মুদিবাজার, ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব দোকান। শিবচর উপজেলার সকল রাস্তা-ঘাট ও বাজারগুলো এখন লোকশূন্য।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে শিবচরের পর এবার মাদারীপুরজুড়ে জনসমাগমে সীমাবদ্ধতা বৃদ্ধি করা হয়েছে। জেলা প্রশাসক এ ব্যাপারে একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

এদিকে দ্বিতীয় দফায় শিবচরের চিহ্নিত চার এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের মানুষের সাথে উপজেলাজুড়ে আরো এক হাজার পরিবারের মাঝে খাবার ও ওষুধ পৌঁছানো শুরু হয়েছে বুধবার থেকে। এনিয়ে স্থানীয় সাংসদ চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে ১৮০০ পরিবার খাবার ও ওষুধ সহায়তার আওতায় এলো। খাদ্য তালিকায় রয়েছে চাল, ডাল, তেল, আটা, লবণ, সাবান, চিনি, আলু, পেঁয়াজ, ওষুধ প্যারাসিটামল, ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য প্রয়োজন ছাড়া ঘরের বাইরে কাউকে না আসতে কঠোর হুঁশিয়ারি দিয়েছে জেলা প্রশাসন।

সিভিল সার্জন শফিকুল ইসলাম জানান, ‘সরকারি একটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন খোলা হয়েছে। শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনটিতে ১০ শয্যার বেড প্রস্তুত রাখা হয়েছে। এখানে ছয়জন চিকিৎসক, ছয়জন নার্স, আয়া, ওয়ার্ড বয়, অফিস সহায়ক, পরিচ্ছন্নকর্মী সংযুক্ত করা হয়েছে।’

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :