পর্তুগালে বাংলাদেশিদের সহযোগিতায় ‘হেল্পিং হ্যান্ড’

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল)
| আপডেট : ২৬ মার্চ ২০২০, ১৩:৩৭ | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৩:৩৬

পর্তুগালে ক্রমেই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এই ভাইরাসের প্রভাব বিস্তার ঠেকাতে গত বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে পর্তুগালে জরুরি অবস্থা ঘোষণা করে পর্তুগাল সরকার। সরকারের চলমান জরুরি অবস্থায় লিসবনসহ পর্তুগালের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। ফলে অনেক প্রবাসী বাংলাদেশির চাকরি না থাকায় অনেকের দৈনন্দিন জীবন নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।

এ অবস্থায় পর্তুগালের লিসবন বায়তুল মোকাররম মসজিদের ইমাম অধ্যাপক আবু সায়েদকে প্রধান সমন্বয়ক করে ‘হেল্পিং হ্যান্ড’ নামে চ্যারিটি গ্রুপের একটি কর্মসূচি শুরু করেছে। প্রবাসী জুবায়ের আহমেদ, মাসুদ বিন শহীদ, মোহাম্মদ শাহজাহান, ফরিদ আহমেদসহ কয়েকজন বাংলাদেশির উদ্যোগে এই কর্মসূচি শুরু হয়। এই কর্মসূচির উদ্দেশ্য হলো পর্তুগালে জরুরি অবস্থা থাকাকালে আর্থিক সংকটে থাকা প্রবাসী ভাইদেরকে সার্বিক সহযোগিতা করা।

অধ্যাপক আবু সায়েদ বলেন, পর্তুগালে আর্থিক সংকটে থাকা বাংলাদেশি প্রবাসীদের সাহায্য করাই আমাদের মূল উদ্দেশ্য। এই মহান উদ্দেশ্য সফল করার জন্য তিনি আর্থিকভাবে স্বাবলম্বী পর্তুগালের ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।

‘হেল্পিং হ্যান্ডে’ আর্থিক সহায়তা দিতে ও সহযোগিতা নিতে আগ্রহীদের সরাসরি ফোন কল অথবা এসএমএসের মাধ্যমে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

যোগাযোগের নম্বর:

অধ্যাপক আবু সায়েদ- 00351 938934021

জুবায়ের আহমেদ-00351 920351498

মাসুদ বিন শহীদ-00351 920107825

#ব্যাংক একাউন্ট "নোভো ব্যাংক" হিসাব নম্বর- PT50 0007 0000 0028 5522314 23

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :