ইউটিউবে মাহবুবুল এ খালিদের স্বাধীনতার গান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৪:১৫

স্মৃতিময় ২৬ মার্চ। এই দিনে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার চূড়ান্ত লড়াই শুরু হয়েছিল। গৌরবময় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাঙালির সংগ্রাম ও আত্মত্যাগ নিয়ে বেশ কয়েকটি গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। তার লেখা গানগুলোতে বাংলা মায়ের অপরূপ রূপ, মাতৃভূমির প্রতি ভালোবাসা, সংগ্রাম, আত্মোৎসর্গ, এবং চূড়ান্ত বিজয়ের কথা চমৎকারভাবে প্রতিফলিত হয়েছে। ধ্বণিত হয়ে স্বাধীনতার জয়গান।

মাহবুবুল এ খালিদের লেখা স্বাধীনতার গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘সাগর সাগর রক্ত দিয়ে আনলো যারা’ শিরোনামের গানটি। যাতে গীতিকার নিজেই সুর দিয়েছেন। আর কণ্ঠ দিয়েছেন নন্দিতা।

বুধবার (২৫ মার্চ) মাহবুবুল এ খালিদের ইউটিউব চ্যানেল ‘খালিদ সংগীত’-এ গানটির একটি মিউজিক ভিডিও মুক্তি দেয়া হয়েছে। একই সাথে গীতিকারের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদ সংগীত’ (www.khalidsangeet.com)-এ গানটির অডিও ও ভিডিও প্রকাশিত হয়েছে।

এই গানের মাধ্যমে বীর বাংলার দামাল ছেলেদের সাহসিকতার বন্দনা করে তাদেরকে প্রতি সম্মান প্রদর্শন করা হয়েছে। যারা জীবনের বিনিময়ে স্বাধীনতা ছিনিয়ে আনতে পিছপা হন নি। তাদের এই ঋণ কখনো শোধ হবার নয়।

‘সাগর সাগর রক্ত দিয়ে আজ পেয়েছি’ শিরোনামে মাহবুবুল এ খালিদের লেখা আরেকটি গানের সুর দিয়েছেন প্রয়াত জনপ্রিয় সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। যুগল কণ্ঠে গানটি গেয়েছেন স্মরণ এবং রাজীব। গানটির কথা ও সুরে আমাদের স্বাধীনতা ও বিজয়ের জয়গান ধ্বণিত হয়েছে।

এছাড়াও, মাহবুবুল এ খালিদের লেখা ও সুরে ‘মা তোমার ভাবনা কোথায়’ শিরোনামের গানে আমাদের প্রিয় দেশমাতৃকার প্রতি অন্যায়-অত্যাচার এবং ত্রিশ লক্ষ শহীদের আত্মদানের কথা তুলে ধরা হয়েছে। যাতে কণ্ঠ দিয়েছেন স্মরণ এবং প্রিয়াংকা বিশ্বাস।

‘সাগর সাগর রক্ত দিয়ে’ গানের ইউটিউব লিংক: https://youtu.be/6qnoEA7vwtk

(ঢাকাটাইমস/২৬মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :