‘এভাবে চললে পরিবার নিয়ে বাঁচতে পারব না’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৪:৪৭

‘শহরের কোনো লোক নেই। এভাবে বেশি দিন চলতে থাকলে পরিবার নিয়ে বেঁচে থাকতে পারব না।’ ফরিদপুর জেলা সদরের কানাইপুর থেকে সাইকেলে শহরের আসা কাঠমিস্ত্রি ইব্রাহিম বলছিলেন এসব কথা। গত তিন দিন জেলা সদর থেকে শুরু করে উপজেলা সদরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শহরগুলোতে জনসাধারণের চলাচলও সীমিত করা হয়েছে। কাজ বন্ধ থাকায় পরিবার নিয়ে চিন্তায় আছে জেলার দিনমজুররা।

করোনাভাইরাস সংক্রমণ রোধে গত বৃহস্পতিবার থেকে জেলা শহর ও উপজেলাগুলোতে সেনাবাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। শহরের জনতা ব্যাংক মোড়, প্রেসক্লাব চত্বর, আলীপুর মোড়, থানা মোড়, ভাঙ্গা রাস্তার মোড়ে গিয়ে দেখা গেছে এলাকাগুলো একেবারের ফাঁকা।

এসময় পাবনা থেকে আসা দিন মজুর হাফিজ বলেন, ‌আমার মতো অনেকেই এই শহরের কামলার দিতে এসেছে। কিন্তু ২/৩ দিন হলো কোনো কাজ নেই। বাড়িও যেতে পারছি না।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘সরকারের সিদ্ধান্তে এ দুযোর্গে অতি দরিদ্রদের তালিকা করে খাদ্য সহায়তা দেওয়া হবে। আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছি। দুই এক দিনের মধ্যেই এ কাযরক্রম শুরু করব।’

জেলা সিভিল সার্জন সিরাজুল ইসলাম জানান, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৯ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ নিয়ে জেলায় ১৬৫৫ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

ঢাকাটাইমস/২৬মার্চ/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :