চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি উইলিয়ামসনের কৃতজ্ঞতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৭:১১

তাঁরাই এখন লাখ লাখ মানুষের ভরসা। নিজেদের জীবন বাজি রেখে লাখ লাখ মানুষকে নিরলস সেবা দিচ্ছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। সারা বিশ্বের মানুষ ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের কুর্ণিশ জানিয়েছে। চীন, ইতালি, স্পেন, আমেরিকা, ব্রিটেনে করোনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা নিজেরাও আক্রান্ত হয়ে পড়ছেন। তবুও হাল ছাড়ছেন না তাঁরা। সেবাই ধর্ম, এই মূলমন্ত্র জপে এগিয়ে চলেছেন তাঁরা।

ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের নিরলস প্রচেষ্টাকে সাধুবাদ জানালেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি তাঁদের উদ্দেশে একটি খোলা চিঠি লিখেছেন। সেবাদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেছেন, খেলার মাঠে ক্রিকেটারদের পারফর্ম করার বা ম্যাচ জেতার চাপ নিয়ে খেলতে হয়। কিন্তু জীবনে আসল চাপ নেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। নিজেদের জীবন ঝুঁকিতে ফেলে অন্যের জীবন বাঁচানোটাই আসল চাপ।

খোলা চিঠিতে উইলিয়ামসন লিখেছেন, ‘প্রিয় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা, গত কয়েকদিনের ঘটনা প্রবাহে একটা বিষয় স্পষ্ট হয়ে উঠেছে যে, আমরা ঘোর স্বাস্থ্য সংকটের মধ্যে রয়েছি। এমন এক পরিস্থিতি যা আগে কখনও দেখা যায়নি। সামনে হয়তো আরও ভয়ঙ্কর দিন আসবে। তবে আমরা ভীষণভাবে কৃতজ্ঞ আপনাদের কাছে। আপনারা পাশে আছেন বলেই আমরা এই যুদ্ধে লড়াই করতে নামার সাহস পেয়েছিল অন্তত। ক্রীড়াপ্রেমীরা অনেক সময় বলেন, পুরুষ ও নারী ক্রীড়াবিদদের খুব চাপের মধ্যে পারফর্ম করতে হয়। আসলে সত্যিটা হল, জীবিকার তাগিদে প্রতিদিন আমরা এমন কিছু করি, যেটা করতে আমরা ভালোবাসি। তবে জীবনে সত্যিকারের চাপ নেন আপনারা। মানুষের জীবন বাঁচাতে কাজ করেন। সত্যিকারের চাপ হল অন্যকে সুস্থ করে তোলার জন্য নিজের জীবনের নিরাপত্তাকে ঝুঁকির মধ্যে ফেলা। রোজ আপনারা এভাবেই ঝুঁকি নিয়ে কাজ করে যান। এটি একটি বিরাট দায়িত্ব। শুধুমাত্র সেরা মানুষরাই এই দায়িত্ব পালন করতে পারে। অন্যদের মঙ্গল করাটাই আপনাদের একমাত্র লক্ষ্য। পুরো দেশ, গোটা বিশ্বের সমর্থন ও ভালবাসা আপনাদের জন্য রয়েছে। আমরা জানাতে চাই, আপনারা একা নন। আমরা এই সংকট কাটিয়ে উঠব। কারণ এই সঙ্কট কাটিয়ে ওঠার অন্যতম কারণ তো আপনারাই।’

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :