ইতালিতে করোনা ছড়িয়ে পড়ার নেপথ্যে চ্যাম্পিয়ন্স লিগ!

প্রকাশ | ২৬ মার্চ ২০২০, ১৭:২৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

চীনের পর সবচেয়ে বেশি করোনাভাইরাসের বিস্তার ঘটেছে ইতালিতে। মৃত্যু মিছিল গোটা ইতালি জুড়ে। ইতালিতে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের একটি ম্যাচকে। যে ম্যাচ হয়েছিল ১৯ ফেব্রুয়ারি সান সিরোতে।

চীনের উহানের আগে ইতালির লুম্বার্ডিতে ছড়িয়ে পড়তে শুরু করেছিল মারণ ভাইরাস করোনা- এমনই দাবি তুলেছেন এক চিকিৎসক। ইতালিতে হু হু করে বাড়তে থাকে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। মহামারীতে মৃত্যু মিছিল ইতালি জুড়ে।

ইতালিতে প্রথম কোভিড-১৯ আক্রান্তের হদিস মেলে ২১ ফেব্রুয়ারি। ঠিক তার দু’দিন আগেই সান সিরোতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেনের ক্লাব ভ্যালেন্সিয়া এবং ইতালির ক্লাব আটলান্টা। আর সেই ম্যাচ দেখতে কয়েকশো মানুষ ভিড় জমিয়েছিলেন। তার পরেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়তে থাকে ইতালি জুড়ে।

বিশেষজ্ঞরা মনে করছেন, ওই বারগামো শহরই হল করোনা সংক্রমণের এপিসেন্টার। এমনকি ওই ম্যাচের পরেই ভ্যালেন্সিয়া ফুটবল দলের ৩৫ শতাংশ করোনার আক্রান্ত হন। তারপর থেকেই স্থানীয় মিডিয়া ম্যাচটিকে 'গেম জিরো' বলে চিহ্নিত করেছেন। ওই ম্যাচটির পরেই যে ইতালিতে প্রথম করোনাভাইরাস পজিটিভ মেলে।

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)