বগুড়ায় পুলিশের ওপর হামলায় মামলা, ২৩ মুরিদ গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৭:২৯

বগুড়ায় পীরের আস্তানায় বার্ষিক ওরশ মাহফিলে পুলিশের ওপর হামলার ঘটনায় সাবেক আওয়ামী লীগ নেতাকে প্রধান আসামি করে দেড় শতাধিক ব্যক্তির নামে মামলা হয়েছে। বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুল গফুর এই মামলা করেন। এর মধ্যে গ্রেপ্তার ২৩ জনকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওরশ মাহফিলে পুলিশের উপর হামলার ঘটনায় বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিল শফিকুল ইসলাম নয়নসহ গ্রেপ্তার ২৩ জনকে এজাহার নামীয় আসামি ছাড়াও অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়।

এর আগে গত বুধবার রাতে জেলা প্রশাসকের নিষেধাজ্ঞা অমান্য করে বগুড়া শহরের গোয়ালগাড়িতে শাহ সুফি মাওলানা ছেরাজুল হক চিশতী (র.) মাজার প্রাঙ্গণে বার্ষিক ওরশ মাহফিলের আয়োজন করা হয়। বিষয়টি জানার পর পুলিশ প্রশাসন থেকে তাদের বেশ কয়েকবার করোনা প্রতিরোধের কারণে মাহফিল করতে নিষেধ করা হয়। কিন্তু বুধবার দুপুরের পর থেকে সেখানে বিভিন্ন এলকার নারী ও পুরুষসহ মুরিদরা আসতে শুরু করেন। গরু জবাই করে রান্নার আয়োজন করা হয়। সন্ধ্যার পর পীরের আস্তানায় নারী-পুরুষরা জিকির শুরু করে। এরপর এলাকার লোকজনের অভিযোগের প্রেক্ষিতে রাত ৯টার দিকে উপ-শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু খানসহ তিনজন পুলিশ সেখানে গিয়ে করোনাভাইরাসের প্রার্দুভাবের কথা বলে ওরশ মাহফিল বন্ধ করতে বলেন। এতে পীরের অনুসারিরা দুই পুলিশকে তাদের আস্তানায় আটকে রেখে বেদম পেটায়। খবর পেয়ে সদর থানা থেকে পুলিশ গিয়ে সেখান থেকে ২৩ জনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। তারা সবাই পীরের মুরিদ।

এছাড়াও ঘটনাস্থল থেকে ২০টি বাঁশের লাঠি, ছয়টি লোহার রড ও চারটি কাঠের বাটাম উদ্ধার করেছে পুলিশ। হামলার শিকার দুই পুলিশ কর্মকর্তা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের দুজনেরই হাত ভেঙে গেছে বলে জানিয়েছে পুলিশ।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :