হবিগঞ্জে আ.লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ

প্রকাশ | ২৬ মার্চ ২০২০, ১৮:২৬

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

বানিয়াচং উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হরবল্লভ চৌধুরীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় লিখিত এজাহার করেছেন একই ইউনিয়নের খড়তলা গ্রামের এক গৃহবধূ। গত শনিবার বানিয়াচং থানায় এ অভিযোগ দেয়া হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা হরবল্লভ চৌধুরী প্রায়ই এই মহিলাকে অপ্রাসঙ্গিকভাবে যৌন নির্যাতনের নিমিত্তে নানা কু-প্রস্তাব ও প্রলোভন দিত। এই বিষয়টি তার ভাই জয় কুমার চৌধুরীর কাছে জানালে আসামি হরবল্লভ চৌধুরী আরো ক্ষিপ্ত হয়ে উঠে। গত ১৭ মার্চ ওই গৃহবধূ নিজ বাড়ির টিউবওয়েলের গোড়ায় হাত মুখ ধুতে গেলে ওঁৎ পেতে থাকা হরবল্লভ চৌধুরী তাকে ঝাঁপটে ধরে তার শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে ধর্ষণ করার জন্য চেষ্টা করে। একপর্যায়ে রক্ষা পাওয়ার জন্য ধস্তাধস্তির এক ফাঁকে তার ব্লাউজ এবং পরনের কাপড় চিড়ে ফেলে আসামি হরবল্লভ চৌধুরী। পরে তিনি চিৎকার করলে আশেপাশের মানুষ এগিয়ে এলে হরবল্লভ চৌধুরী দৌড়ে পালিয়ে যায়।

বিষয়টি এলাকায় জানাজানি হলে আসামি ও তার স্বজনরা আপস করার প্রস্তাব দেয়। পরে দুই-তিন দিন পার হলেও আজ পর্যন্ত কোনো সমাধান হয়নি।

তাই বাধ্য হয়ে সুবিচার চেয়ে আওয়ামী লীগ নেতা হরবল্লভ চৌধুরীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন ওই গৃহবধূ।

এই বিষয়ে সুজাতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হরবল্লভ চৌধুরীর সাথে কথা হলে তিনি জানান, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। আমি কোনো কিছুই জানি না।

সুজাতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মহিউদ্দিন সুমন জানান, অভিযোগের বিষয়টি তদন্তাধীন আছে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত জানান, আমরা কোন লিখিত অভিযোগ পাইনি। তবে ভিকটিম মৌখিকভাবে জানিয়েছেন। আমরা তাকে লিখিত অভিযোগ দেয়ার জন্য বলেছি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে। তারপরেও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)