অসহায়দের পাশে রুবেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৯:২৭

করোনাভাইরাসে প্রভাবে দশ দিনের সাধারণ ছুটি পুরো বাংলাদেশ জুড়ে। এতে অসহায় হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। শুধুমাত্র বাংলাদেশেই নয়, বিশ্বের সকল স্থানে একই অবস্থা।

অসহায়দের সাহায্যে নিজেদের সাধ্যমতো দান করছেন বিশ্বের অনেক তারকা খেলোয়াড়। বাংলাদেশের ২৭ জন ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেকটা দিয়েছেন অসহায়দের জন্য। বাংলাদেশের ক্রিকেটারদের এক মাসের বেতনের অর্ধেকে ২৬ লাখ টাকার একটি তহবিল গঠন হয়েছে।

এর বাইরেও ব্যক্তিগতভাবে অসহায়দের সাহায্য করছেন অনেক ক্রিকেটারই। এর মধ্যে আছেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন। বুধবার মধ্যরাতে অসহায় মানুষদের সাহায্যার্থে রাস্তায় নামেন রুবেল। অসহায়দের সাহায্য করার ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে পোস্ট করেন তিনি।

পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রুবেল, ‘এখন আতঙ্কিত হওয়ার সময় নয়, এখন সময় নিজেকে সুরক্ষিত রেখে আশপাশের মানুষজনকে সাহায্য করার। আসুন না, এই দুর্যোগে আমরা যে যেভাবে পারি, সেভাবে অসহায় মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেই।’

কিছুদিন আগে করোনাভাইরাস নিয়ে বাংলাদেশের ব্যবসায়ীদের উপর ক্ষোভ প্রকাশ করে একটি বার্তা দিয়েছিলেন রুবেল। লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের মধ্যে যারা কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনাভাইরাস বলে আখ্যায়িত করেন তিনি।

রুবেল লিখেছিলেন, ‘লোভী ও নির্মম জাতি আমরা। চীনে এতো বড় একটা বিপর্যয় গেল মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান, কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০-১৫০ টাকা! কারণ আমরা লোভী অমানুষ! শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয়, আমরা সবাই এক নই। কেন? মাস্ক, স্যানিটাইজার এবং মুদি বাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের যারা কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনাভাইরাস।’

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :