অতিরিক্ত নিরাপত্তা চান জুয়েলারি ব্যবসায়ীরা

প্রকাশ | ২৬ মার্চ ২০২০, ১৯:৩৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ থাকা জুয়েলার্সগুলোতে অতিরিক্ত নিরাপত্তা চেয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবেলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল জাতির উদ্দেশে দেয়া ভাষণে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে নিরাপদে ঘরে অবস্থানের নির্দেশনা দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এজন্য বাংলাদেশ জুয়েলারি ব্যবসায়ীকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। দুঃখজনক হলেও সত্যি দুষ্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতিতে ফায়দা নিয়ে থাকে। এসময় জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের টার্গেটে থাকে। এসময় চুরি/ডাকাতির ঘটনা হওয়ার সম্ভবনা খুব বেশি। তাই আইনশৃঙ্খলা বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তা বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীকে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হবার পরামর্শ গ্রহণ করছি। সমাজের সকল বিত্তবানদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে করোনা মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এসএস/জেবি)