‘আমি’ ও ‘আপনি’ এই যুদ্ধে জিততে পারি: মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৯:৫০

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ থাকতে সর্বদা সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনমূলক পোস্ট করে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। শুধুমাত্র সামাজিক যোগাযোগমাধ্যমেই নয়, নিজেরাও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

বাংলাদেশের ২৭ জন ক্রিকেটার তহবিল গঠন করেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররাও আছেন এই তালিকায়। তারপরও সামাজিক যোগাযোগমাধ্যমে দেশের মানুষকে করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করার সাহস দিয়ে যাচ্ছেন দেশের ক্রিকেট তারকারা।

বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দারুণ একটি পোস্ট করেছেন।

একটি ছবির ওপরে ইংরেজিতে বড় করে লেখা ‘ভি-আর-এস’। ভি ও আরের পর খালি রেখেছেন মাশরাফি। ‘ভি-আর-এস’-এর নিচে ছোট করে লেখা ‘ওনলি ‘আই’ অ্যান্ড ‘ইউ’ ক্যান ব্রেক দ্য চেইন’। আর ক্যাপশনে ম্যাশ লিখেছেন, ‘রিমেম্বার, ওনলি ‘আই’ অ্যান্ড ‘ইউ’ ক্যান উইন দ্য ব্যাটল’। বাংলায় যার অর্থ দাঁড়ায়, মনে রাখবেন শুধু ‘আমি’ এবং ‘আপনি’ এই যুদ্ধ জিততে পারি।

এখন মাশরাফির ওই ছবির ইংরেজি লেখা ‘ভি-আর-এস’-এর পুরো ইংরেজি শব্দ হলো, ‘ভাইরাস’। যার শব্দের বানানে ভি-র পরে আই এবং আরের পর ইউ হয়। কিন্তু ভি ও আরের পর খালি রেখেছেন মাশরাফি।

‘ভাইরাস’ ইংরেজি শব্দ থেকে ‘আই’ আর ‘ইউ’ নিয়ে নিচের কথাটা লিখেছেন মাশরাফি। ‘আই’ আর ‘ইউ’-এর বাংলা অর্থ হলো, শুধু ‘আমি’ ও ‘আপনি’। মাশরাফি বুঝাতে চেয়েছেন- করোনাভাইরাসের ভয়াল থাবার শিকল ‘আমি’ ও ‘আপনি’ ভাঙতে পারি।

কিন্তু কীভাবে? সে কথাও ওই ছবির নিচে লিখে দিয়েছেন মাশরাফি। তিনি লিখেছেন, ‘ঘরে থাকুন, বেঁচে থাকুন।’

(ঢাকাটাইমস/২৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :