সোনাইমুড়ীতে বাল্যবিয়ে বন্ধ, বরের জরিমানা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ২০:০৯

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে মারজাহান আক্তার (১৪) নামের এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে বর কাতার প্রবাসী ইকবাল হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে কালুয়াই গ্রামের এ অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট টিনা পাল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পারিবারিকভাবে বৃহস্পতিবার সোনাইমুড়ী উপজেলার চাষীরহাট ইউনিয়নের পোরকরা গ্রামের ইয়াছিন আলীর ছেলে কুয়েত প্রবাসী ইকবাল হোসেনের সঙ্গে নদনা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও কালুয়াই গ্রামের মৃত নুরুল ইসলামের মেয়ে মারজাহানের বিয়ের দিন ধার্য করা হয়। দুপুরে খাওয়া শেষে বিয়ে সম্পন্নের প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অপ্রাপ্ত মারজাহানকে বিয়ের চেষ্টার অপরাধে বর ইকবালকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বিয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত মারজাহানের বিয়ে দেবে না- এ মর্মে মেয়ের মা ছালেহা বেগম এবং বর ইকবালের কাছ থেকে মুছলেকাও নেয়া হয়েছে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট টিনা পাল বাল্যবিয়ে বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :