কিশোরগঞ্জে মাঠে নেমেছে সেনাবাহিনী

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ২৩:৪২

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বেসামরিক প্রশাসনকে সার্বক্ষণিক সহায়তার জন্য কিশোরগঞ্জে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলায় আর্মির পেট্রল ডিউটিতে ক্যাপ্টেন সাজ্জাদ হোসেনের নেতৃত্বে আর্মির একটি সেকশন দল মাঠে সক্রিয় ছিল।

পেট্রল (টহল) পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি, নির্বাহী ম্যাজিস্ট্রেট উবায়দুর রহমান সাহেল, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

এ সময় কিশোরগঞ্জ সদর, নীলগঞ্জ বাজার এবং জামালপুর বাজার এলাকায় হ্যান্ডমাইকে সচেতনতা বৃদ্ধির জন্য সরকারি নির্দেশনা ঘোষণা করা হয় এবং জনগণকে ঘরে থাকার এবং অপ্রয়োজনে বাইরে না বেরোতে অনুরোধ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি ঢাকা টাইমসকে জানান, বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় কিশোরগঞ্জ জেলায় বিদেশ থেকে আগতদের আবশ্যিকভাবে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয়সহ সবরকম সভা, সমাবেশ ও গণজমায়েত বন্ধ করা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করাসহ অন্যান্য সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে সার্বিক পরিস্থিতিতে অধিকতর সুরক্ষার লক্ষ্যে জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর গৃহিত করোনা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম পর্যালোচনা ও আইনানুগ পদক্ষেপ গ্রহণে জেলা প্রশাসনকে সহায়তা করার জন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ অবস্থায় জনগণকে আবারও সচেতন করা হচ্ছে যে- কাঁচা বাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল ও জরুরিসেবা ছাড়া সব দোকানপাট বন্ধ রাখতে হবে। জরুরি প্রয়োজন যেমন খাদ্যদ্রব্য, ওষুধ, চিকিৎসা, মৃতদেহ সৎকার ছাড়া কোনভাবেই বাড়ির বাইরে আসবেন না। গণপরিবহন চলাচল সীমিত থাকবে। অসুস্থ, জ্বর, সর্দি-কাশি আক্রান্তরা মসজিদ বা উপাসনালয়ে যাবেন না। নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন। ‘যার যার ঘরে থাকুন, করোনাভাইরাস প্রতিরোধ করুন।’

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :