রাজবাড়ী থেকে করোনা আক্রান্ত সন্দেহে আরেকজন ঢাকায়

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৪:৩২

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। এ নিয়ে রাজবাড়ী থেকে করোনা সন্দেহে দ্বিতীয় কোনো ব্যক্তিকে ঢাকায় পাঠালো সিভিল সার্জন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজবাড়ী সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী পৌরসভার ২ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তা। তার পাশের বাসায় আমেরিকা থেকে আসা এক প্রবাসী অবস্থান করায় তার আত্মীয়-স্বজন শিক্ষা অফিসের ওই কর্মকর্তার বাসায় আস-যাওয়া করতেন।

ডা. নুরুল ইসলাম বলেন, আক্রান্ত ওই ব্যক্তি ফোনের মাধ্যমে তার শারীরিক অবস্থা ও অন্যান্য তথ্য জানান। পরে বিকালে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়। ঢাকায় তার শরীরের নমুনা সংগ্রহ শেষে জানা যাবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা ৫১ জন থেকে বেড়ে ৫৮৭ জন হয়েছে। এছাড়া কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫১ জন।

এর আগে গত ২১ মার্চ রাজবাড়ীর পাংশা থেকে আওয়ামী লীগ নেতা দীপক কুন্ডুকে ঢাকায় পাঠানো হয়। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনার কোনো উপস্থিতি পাননি চিকৎসকরা।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন মজুমদার বলেন, রাজবাড়ী শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় পাঠানো হয়েছে। তবে তিনি যে বাসায় থাকতেন সেই বাসায় কোনো প্রবাসী আসেনি। তার পাশের বাসায় আমেরিকা এক প্রবাসী এসেছিল, সেই বাসার সবাইকে পুলিশ হোম কোয়ারেন্টাইনে রাখে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :