পুঁজিবাজারে বিনিয়োগ করেছে ১৪ ব্যাংক

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৫:০০

গত সপ্তাহের শেষ কার্যাদিবস বুধবার পুঁজিবাজারে বিনিয়োগ করেছে ১৪ ব্যাংক। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করছে বলে সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে।

গত বুধবার ব্যাংকগুলো থেকে প্রায় ১৭ কোটি টাকার শেয়ার কেনা হয়েছে। আর বিক্রি করা হয়েছে ৫ কোটি টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়িঁয়েছে ১২ কোটি টাকা। এরমধ্যে সরকারি ৪ ব্যাংকের নিট বিনিয়োগ ২ কোটি টাকা। আর বেসরকারি ব্যাংকগুলোর বিনিয়োগ ১০ কোটি টাকা।

এর আগে মঙ্গলবার ১৬ ব্যাংক থেকে নিট ১৭ কোটি টাকার বিনিয়োগ করা হয়। এছাড়া ২৩ মার্চ ১৫ ব্যাংক থেকে নিট ১২ কোটি টাকা, ২২ মার্চ ১৩ ব্যাংক থেকে ৯ কোটি টাকা ও ১৯ মার্চ ১৩ ব্যাংক থেকে ১২ কোটি টাকা নিট বিনিয়োগ করা হয়।

জানা গেছে, গত ১৬ মার্চ করোনাভাইরাসজনিত শেয়ারবাজারের দুঃসময় কাটিয়ে তুলতে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, ব্যাংকগুলো শেয়ারবাজার বিনিয়োগ করার বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা সবাই বাজারের উন্নয়নে বিনিয়োগ করবেন। ওই সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও কমিশনারগণ, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর সভাপতি নজরুল ইসলাম মজুমদার, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) এর চেয়ারম্যান আলী রেজা ইফতেখারসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/ ২৭ মার্চ/ আরএ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :