আবারও আলোচনায় ডেইজি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৫:৫২

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে নিম্নআয়ের মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারও আলোচনায় এলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি। তার এ কাজের প্রশংসা করছেন কমবেশ সবাই।

গত সোমবার থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে গণ সচেতনতা বৃদ্ধি, অসহায়দের মধ্যে মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ শুরু করেন বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডেইজি।

তিনি জানান, শেরে বাংলা নগরের ঢাকা শিশু হাসপাতাল, গাবতলি বাস টার্মিনাল, ৩১ নম্বর ওয়ার্ডের টাউন হল বাজার ও মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে তিন হাজার মাস্ক ও এক হাজার জোড়া হ্যান্ডগ্লাভস বিতরণ করেন।

গতকাল এই মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ কর্মসূচির ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন ডেইজি। ৬ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওটি তার ব্যক্তিগত ফেসবুক পেইজে প্রকাশ করার পরেই তা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এক দিনের মাথায় ভিডিওটি দেখেছেন তিন লাখের বেশি মানুষ।

এর আগে ২০১৮ সালে ডেইজির ডেঙ্গু দমনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর গত বছর ঢাকা সিটি নির্বাচনের সময় র‍্যাপ গানের মাধ্যমে নির্বাচনী প্রচারণা করেন তিনি। সে গানটিও প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় আসে।

মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ বিষয়ে ডেইজি বলেন, ‘ভালো কাজ দ্রুত ছড়িয়ে পড়ে। আমি আমার জায়গা থেকে চেষ্টা করে যাচ্ছি। ভবিষ্যতেও করব। ভিডিওটি প্রকাশ করার কারণ হচ্ছে, আমাদের ভিডিও দেখে অন্যরাও উৎসাহিত হোক। দরিদ্র মানুষের সেবায় এগিয়ে আসুক।‘

তিনি বলেন, ‘ঢাকায় বসবাসকারীদের মধ্যে অনেক নিম্নআয়ের মানুষ আছে। যাদের পক্ষে মাস্ক ও হ্যান্ডগ্লাভস কিনে নিজেকে সুরক্ষিত রাখা অনেকটাই কঠিন। তাই আমি আমার সাধ্য অনুযায়ী কিছু মানুষের মাঝে এগুলো বিতরণের চেষ্টা করেছি। নগরবাসী করোনাভাইরাস থেকে নিরাপদ থাকুন এটাই আমার প্রত্যাশা।‘’

নাগরিকরা নিজেকে নিরাপদ রাখতে জনসমাগম ও ভিড় এড়িয়ে চলার আহ্বান জানিয়ে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডেইজি বলেন, ‘আমাদের অনেক বেশি সচেতন হতে হবে। সচেতনতাই পারে আমাদেরকে এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে। এক্ষেত্রে বিনা প্রয়োজনে বাইরে যাবেন না। যদি বাইরে কাজ থাকে, তাহলে নিজেকে সুরক্ষিত রেখে চলাচল করুন। ভিড় এড়িয়ে চলুন। কারো মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে আইইডিসিআর এ যোগাযোগ করুণ।‘

ডেইজি উত্তর সিটির ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এবং ডিএনসিসির প্যানেল মেয়র ছিলেন। সর্বোশেষ ঢাকা সিটি নির্বাচনে তিনি ৩১ নম্বর ওয়ার্ডের সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন। নির্বাচনে ওয়ার্ডটির বর্তমান কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টুর কাছে তিনি পরাজিত হন।

ঢাকাটাইমস/২৩মার্চ/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :