ঘুরে ঘুরে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ১৮:৪০

করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে গরিব, দিনমজুর ও খেটেখাওয়া সাধারণ মানুষের হাত জীবাণুমুক্ত রাখতে মোটরসাইকেল দিয়ে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে চলচ্চিত্র মঞ্চ কুমিল্লা। এছাড়াও হ্যান্ডমাইকে মানুষকে ভাইরাস থেকে সচেতন থাকারও প্রচার চালিয়ে যাচ্ছে।

১২ সদস্যের একটি টিম দিনব্যাপী কুমিল্লা শহরের বিভিন্ন এলাকায় এ প্রচারণা চালাচ্ছেন গত ২২ মার্চ থেকে। শুক্রবার সকাল পর্যন্ত তারা সাড়ে ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন। শনিবার থেকে নগরীতে তারা জীবাণুনাশক স্প্রে করবেন।

শুক্রবার কুমিল্লা নগরীর ৯ ও ১০ নং ওয়ার্ডের বাগিচাগাঁও এলাকায় দিনমজুর ও সাধারণ মানুষদের মাঝে মোটরসাইকেল দিয়ে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করার দৃশ্য চোখে পড়ে। এছাড়া হ্যান্ডমাইকে করোনাভাইরাস থেকে সতর্ক থাকার জন্য নানা প্রচারণা চালাচ্ছেন। প্রতিদিন গড়ে ১৫ শত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন বলে জানায় এই সংগঠনটি।

এদিকে চলচিত্র মঞ্চ কুমিল্লার এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছে কুমিল্লার সাধারণ মানুষ।

চলচ্চিত্র মঞ্চ কুমিল্লার পরিচালক খায়রুল আনাম রায়হান জানান, তাদের লক্ষ্য সাধারণ মানুষগুলোর হাত জীবাণুমুক্ত রাখা। সম্পূর্ণ নিজস্ব অর্থে দিনমজুর ও খেটেখাওয়া মানুষের স্বার্থে এই উদ্যোগ নেয়া হয়েছে। এই কার্যক্রম পরিচালনায় তারা ১২ জন সদস্য কাজ করছেন।

তিনি আরও জানান, বিশ্বস্বাস্থ্য সংস্থা হু-এর ফর্মূলা অনুয়ায়ী এই হ্যান্ড স্যানিটাইজারে ইথানল আছে ৯৬%, হাইড্রোজেনপার অক্সাইড ৩%, গ্লিসারিন ৭৪% এবং স্টেরাইল ডিস্টিলড ওয়াটার রয়েছে।

চলচ্চিত্র মঞ্চ কুমিল্লার সমন্বয়ক ইলিয়াস আহমেদ জানান, শনিবার থেকে আমরা নগরীতে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা সিদ্ধান্ত নিয়েছি। তিনি জানান,আমরা যদি কারও সহযোগিতা পাই- তাহলে আরও বেশি করে জনগণকে আমরা সহযোগিতা করতে পারর।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :