নফল রোজা রাখার আহ্বান রোশানের

প্রকাশ | ২৭ মার্চ ২০২০, ১৯:১৮

নিজস্ব প্রতিবেদক

মহামারি করোনাভাইরাস বিস্তার রোধে আমরা সবাই ঘরে অবস্থান করছি। এসময় অনেকের হাতেই তেমন কোনো কাজ নেই। শুয়ে বসে বই পড়ে, গান শুনে, টিভি দেখে বা বাসার টুকটাক কাজকর্ম করে সময় পার করছেন। এরমাঝে আরও একটি কাজ করার কথা বলেছেন চিত্রনায়ক  রোশান।

চিত্রনায়ক জিয়াউল রোশান তাঁর ফেসবুকে  লিখেছেন, অনেকেই তো আছেন যারা সারাদিন আমার মতো বাসায় ঘুমাচ্ছেন। তাহলে এখনি সেহেরি করে নিন না!  আজ শুক্রবার। সুতরাং চলুন আজকে রোজা রাখি একটা। ৪ টা বেজে ৪৯ এএম এখন। সব করোনাভাইসার আক্রান্ত মানুষ যেন সুস্থ হয়ে যায়। কেউ যেন আর আক্রান্ত না হয়। চলুন প্রার্থনা করি। আল্লাহ্‌ সর্বশক্তিমান।’

যেখানে ইতালি করোনাভাইরাস প্রতিরোধে সব প্রচেষ্টা শেষ করে মহান আকাশের মালিকের দিকে চেয়েছেন। সেখানে আমরা মহান আল্লাহ্‌র সন্তুষ্টির জন্য নফল রোজা রাখতে পারি।

যখন শারীরিক কোনো পরিশ্রম হচ্ছে না। সারাদিন বাসায় বসে থাকছি। সে হিসেবে আমরা কিছু নফল ইবাদত করতে পারি। কোরআন তেলাওয়াত করা, রোজা রাখা, যিকর করা যেতে পারে।

আল্লাহ্‌ আমাদের সবাইকে হেফাজত করুন। আসুন সবাই ঘরে অবস্থান করি। বিনা প্রয়োজনে বাসার বাইরে না যায়। বারবার হাত সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে পরিষ্কার করি। স্বাস্থ্যবিধি মেনে চলি।

এছাড়া যার যার সামর্থ্য থেকে দিন এনে দিন খাওয়া মানুষের পাশে দাঁড়াই। অসহায় মানুষের ইনকামের পথ বন্ধ হয়ে গেছে। এসময় তাদের সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। মানবতার হাত বাড়িয়ে দিই।

ঢাকাটাইমস/২৭মার্চ/এসকেএস