অসহায়দের খাবার দিচ্ছে বাফুফে

প্রকাশ | ২৭ মার্চ ২০২০, ২০:০৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাস মোকাবেলায় পুরো বিশ্ব এখন থেমে আছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশে এখন চলছে দশদিনের ‘লকডাউন’ অবস্থা। এমন অবস্থায় স্বল্প আয়ের মানুষ পড়েছে বিপাকে। যাদের প্রতিদিন কাজ না করলে ভাত জুটে না তারাই পড়েছে সবচেয়ে বিপাকে।

এমন অবস্থায় ব্যক্তিগতভাবে বা সাংগঠনিকভাবে অনেকেই এগিয়ে আসছেন অসহায় মানুষদের পাশে। নিম্ন আয়ের মানুষেরা যাতে অন্তত দু’মুঠো খাবার পায় সেজন্য যে যেভাবে পারছেন সহযোগিতা করছেন। সহযোগিতার হাত বাড়িয়ে দেয়াদের কাতারে নাম লিখিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার দুপুর থেকে সংস্থাটি দুস্থদের জন্য খাবার বিতরণ কর্মসূচি চালু করেছে। এদিন মতিঝিলের বাফুফে ভবনের প্রধান ফটকের সামনে খাবার বিতরণ করা হয়। আপাতত প্রতিদিন দুপুরে ৩০০ জন লোককে খাবার দেবে তারা। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা এই কর্মসূচি চালিয়ে যাবে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘বাফুফে থেকে আমরা চেষ্টা করছি যতরকমভাবে পারা যায় সাহায্য করতে। আমরা জানি, অনেক দিনমজুর আছেন তাদের এখন সব কাজ বন্ধ। নির্মাণ সাইড বলেন, রিকশা বলেন- সব কিছুই বন্ধ। সে জন্য আমরা কিছু খাদ্যের ব্যবস্থা করেছি। প্রতিদিন দুপুরে আমরা খাদ্য অসহায় মানুষ, যাদের দরকার তাদের মধ্যে বিতরণ করব। আমি বিশ্বাস করি, আমাদের মতো সবাই যদি এভাবে এগিয়ে আসে, এই কাজগুলো করে তাহলে বহু মানুষ বিপদ থেকে রক্ষা পাবেন।’

(ঢাকাটাইমস/২৭ মার্চ/এসইউএল)