চাঁদপুরে চিকিৎসকসহ কোয়ারেন্টাইনে ৩৩৭

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২০, ২১:৪৯ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ২১:২৮

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মানিকগঞ্জ জেলার বাসিন্দা সুমন (১৭) নামে এক যুবককে শুক্রবার দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এ ছাড়া চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে করোনা সন্দেহে হাসপাতালের আইসোলেশনে থাকা মতলব উত্তর উপজেলার তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

অন্যদিকে ভারত থেকে আসা নতুন একজনসহ ৩৩৭জন প্রবাসী ও প্রবাসফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ১৪ দিন অতিবাহিত কারায় ১৫৫ জনকে শুক্রবার হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে।

যুবক সুমনকে দেখে করোনাভাইরাস হয়েছে সন্দেহে তাকে আইসোলেশনে ভর্তি করে দেন চাঁদপুর সরকারি হাসপাতালের আরএমও হাসিবুল হাসান আসিব চৌধুরী । হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত কর্মকর্তা জানান, এক সপ্তাহ আগে করোনা ভাইরাস আক্রান্ত যুবক সুমনকে সদরঘাটে অসুস্থ অবস্থায় দেখতে পেয়ে তাকে স্থানীয়রা যাত্রীবাহী লঞ্চযোগে চাঁদপুরে পাঠিয়ে দেয়। অসুস্থ অবস্থায় সুমন এক সপ্তাহ যাবৎ চাঁদপুরে রাস্তায় ঘোরাফেরা করতে থাকে। শুক্রবার দুপুরে রাস্তার পারে পড়ে থাকতে দেখে চাঁদপুর পৌরসভার মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলের সহযোগিতায় সুমনকে উদ্ধার করা হয়। শুক্রবার সন্ধ্যায় ঢাকা থেকে আইইডিসিআর-এর দায়িত্বরতরা এসে সুমনের নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে বলে জানান চাঁদপুরের সিভিল সার্জন সাখায়াত উল্লাহ্।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুজাউদ্দৌলা রুবেল জানান, স্থানীয় কয়েকজন ব্যাক্তি সুমন নামের যুবককে এনে ভর্তি করিয়েছে। সুমনের গ্রামের বাড়ি ঢাকার মানিকগঞ্জের দক্ষিণ সহিরপুর গ্রামে। সে চাঁদপুরে শ্রমিকের কাজ করতো। লঞ্চঘাট এলাকায় সে অসুস্থ্য হলে স্থানীয়রা তাকে হাসপাতালে এনে ভর্তি করায়।

তিনি বলেন, সুমনকে হাসপাতালের জরুরি বিভাগে যারা চিকিৎসা সেবা দিয়েছে তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে যাবার নির্দেশ দেয়া হয়েছে। এরা হলেন-আবাসিক মেডিকেল অফিসার ডা. আসিবুল আহসান আসিব, ওয়ার্ড মাস্টার মোঃ মনিরুজ্জামান, সেবক আব্দুর রশিদ, আবুল কাশেম, অফিস সহকারি আল আমিন ও বহিরাগত রতন নামের এক ব্যাক্তি।

(ঢাকাটাইমস/২৭মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :