কক্সবাজারে ৩ ডাক্তারের করোনা টেস্ট ‘নেগেটিভ’

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২০, ২২:৪৯

কক্সবাজারে শনাক্ত হওয়া প্রথম করোনা নারী রোগীর চিকিৎসা সেবা দেয়া প্রধান তিনজন চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। তারা হলেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইউনুস, ডা. আবু মোহাম্মদ শামশুদ্দিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান। তিনজনই কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক এবং কক্সবাজার জেলা হাসপাতালের সঙ্গে সংযুক্ত।

জেলা প্রথম করোনা রোগীর প্রথম চিকিৎসা দিয়েছিলেন এই তিন চিকিৎসক। ওই রোগীর করোনা শনাক্ত হওয়ার পর থেকে এই তিন চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনা রোগীর চিকিৎসার পরও করোনা ভাইরাস নিজেদের শরীরে সংক্রমিত না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডা. মোহাম্মদ ইউসুস ও ডা. মোহাম্মদ শাহজাহান নিজেই।

তারা জানান, গত ২৫ মার্চ তিন তাদের করোনা পরীক্ষার নমুনা ঢাকাস্থ আইইডিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। শুক্রবার বেলা ১১টার দিকে আইইডিসিআর ল্যাব থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে তাদের নমুনা পরীক্ষা রিপোর্টে ‘নেগেটিভ’ পাওয়া গেছে। স্বাস্থ্য বিভাগ এই খবরকে ‘সুসংবাদ’ হিসেবেই দেখছে।

সুত্র মতে, এই তিন চিকিৎসক যখন জেলার প্রথম করোনা রোগীর চিকিৎসা দিচ্ছিলেন তখন তাঁরা কোন ধরণের প্রোটেকশন ছাড়াই ওই রোগীর সংস্পর্শে এসেছিলেন। তখনও তারা জানতেন না, ওই রোগী নিশ্চিতই করোনা আক্রান্ত। শুধুমাত্র লক্ষণ দেখে করোনা রোগী হিসেবে শনাক্ত করেছিলেন।

মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইউনুস জানিয়েছেন, তাদের শরীরে করোনা ভাইরাসের নমুনা পাওয়া না গেলেও ১৪ দিনের কোয়ারেন্টাইন কাটাতে হবে।

(ঢাকাটাইমস/২৭মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :