টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ইয়াবা পাচারকারী নিহত

প্রকাশ | ২৮ মার্চ ২০২০, ১১:০০ | আপডেট: ২৮ মার্চ ২০২০, ১১:০৯

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন, যারা ইয়াবা পাচারকারী বলে দাবি করছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি। মিয়ানমার থেকে ইয়াবার চালান প্রবেশকালে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হন। শুক্রবার রাতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, শুক্রবার রাতে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান টেকনাফ সীমান্ত দিয়ে প্রবেশ করছে, এমন গোপন সংবাদে বিজিবির একটি বিশেষ টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদার ছ্যুরিখাল নামক এলাকায় নিকটস্থ নাফনদী এলাকায় অবস্থান নেয়। এসময় একটি নৌকায় ৪-৫ জন লোক ওই এলাকা দিয়ে প্রবেশ করে। তাদের দেখে সন্দেহ হলে চ্যালেঞ্জ করে বিজিবি। এ সময় সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। এতে বিজিবির তিন সদস্য আহত হন। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে নৌকা থেকে লাফ দিয়ে কেওড়া বাগানের দিকে পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় তিনজনকে উদ্ধার করা হয়। পরে তাদের টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার পর চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা, দুটি দেশীয় তৈরি বন্ধুক, ২ রাউন্ড তাজা কার্তুজ, ১টি গুলির খালি খোসা, ১টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ঢাকাটাইমস/২৮মার্চ/এমআর