পুলিশকে বিনয়ী ও পেশাদার হওয়ার নির্দেশ আইজিপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১১:১৮
পুলিশের আইজিপি মো. জাবেদ পাটোয়ারী (ফাইল ছবি)

দেশের জনগণের সঙ্গে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ করতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন বাহিনীটির মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারী।

শুক্রবার রাতে পুলিশের ইউনিটের প্রধান, বিভাগীয় রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার (এসপি), মেট্রোপলিটন এলাকার উপ-কমিশনার (ডিসি), থানার ওসিদের এই বার্তা দেন তিনি। পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদশক (জনসংযোগ ও গণমাধ্যম) সোহেল রানা ঢাকাটাইমসকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি দেয়া বার্তায় পুলিশকে ‘সাধারণ জনগণের সাথে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ বজায় রাখার নির্দেশ’দেন আইজিপি।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণসংহারী ভাইরাস করোনা রোধে সম্প্রতি জনগণকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। আর ওই নির্দেশনা বাস্তবায়নে পুলিশ সদস্যদের দ্বারা মানুষকে লাঠিপেটা ও হেনস্তার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অনেকে প্রয়োজনে বাড়ির বাইরে বের হয়েও পুলিশি হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। আর এতে ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে পুলিশের। এসব ঘটনার প্রেক্ষিতে বাহিনীটির সদস্যদের প্রতি এই নির্দেশ দেন পুলিশ প্রধান।

আইজিপির নির্দেশে বলা হয়েছে, জনজীবন সচল রাখতে চিকিৎসা, ওষুধ, নিত্যপণ্য, খাদ্যদ্রব্য, বিদ্যুৎ, ব্যাংকিং ও মোবাইল ফোনসহ আবশ্যক সব জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি ও যানবাহনের অবাধ চলাচল নিশ্চিত করুন। দায়িত্ব পালনকালে সাধারণ জনগণের সঙ্গে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ বজায় রাখুন।

বার্তাটিকে ‘অধীনস্থ সকলের নিকট পৌঁছে দিয়ে এর বাস্তবায়ন নিশ্চিত’ করতে বলেছেন আইজিপি।

ঢাকাটাইমস/২৮মার্চ/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :