ইতালিতে ১০১ বছরের বৃদ্ধের করোনা জয়

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২০, ১২:০৩ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১১:২৮

করোনাভাইরাস সবচেয়ে মহামারি রূপ নিয়েছে ইতালিতে। মৃত্যুর সংখ্যায় সবাইকে ছাড়িয়েছে দেশটি। এমন অবস্থায় আশার আলো দেখিয়েছেন ১০১ বছরের বৃদ্ধ। করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন তিনি। খবর গ্লোবাল নিউজের।

ঘটনাটি ঘটেছে ইতালির রিমিনি শহরে। সেখানেই সম্প্রতি করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০১ বছর বয়সী ওই বৃদ্ধ।

এই ঘটনার পরে রিমিনি শহরের ডেপুটি মেয়র গ্লোরিয়া সিলি বলেন, “গত সপ্তাহে ওই বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল। বৃদ্ধের জন্ম ১৯১৯ সালে। করোনা আক্রান্ত হওয়ার পরেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বয়স বেশি হলেও প্রথম থেকেই তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। ধীরে ধীরে আরও সুস্থ হয়ে উঠতে থাকেন তিনি। করোনার উপসর্গ দেখা দিলেও শারীরিক অবস্থা কখনওই খারাপ হয়নি তার। সম্প্রতি ফের পরীক্ষা করে দেখা যায় করোনার প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি।”

ডেপুটি মেয়র আরও জানিয়েছেন, “এই ঘটনা সবাইকে নতুন করে বাঁচার রসদ দিয়েছে। সবাই দেখতে পাচ্ছে একজন ১০১ বছরের বৃদ্ধ কীভাবে সুস্থ হয়ে উঠেছেন। তাই তিনি যদি পারেন, বাকিরাও কেন পারবে না। সবাই এখন আশার আলো দেখছেন।”

রিমিনি শহরের এক কর্মকর্তা জানিয়েছেন, “গত কয়েক দিন মৃত্যু মিছিল দেখতে দেখতে আমরা ভেঙে পড়েছিলাম। বিশেষ করে বয়স্ক মানুষরা একের পর এক মারা যাচ্ছিলেন। কিন্তু এই ঘটনা আমাদের বাঁচার রসদ জুগিয়েছে। আমরা বিশ্বাস করছি, এই লড়াইটা অসম হলেও আমরা জিততে পারি। নিজেদের প্রতি বিশ্বাস আমাদের অনেকটাই বেড়ে গিয়েছে।”

এখনও পর্যন্ত ইতালিতে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮। মৃত্যু হয়েছে ৯ হাজার ১৩৪ জনের। ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৯৫০ জন। তাদের মধ্যে রয়েছেন এই ১০১ বছরের বৃদ্ধও।

ঢাকা টাইমস/২৮মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :