কাশলেন ক্রেতা, ফেলা হলো ৩০ লাখ টাকার খাবার

প্রকাশ | ২৮ মার্চ ২০২০, ১২:১৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। অনেক দেশ ও অঞ্চল অবরুদ্ধ হয়ে পড়েছে। ভাইরাস রুখতে মরিয়া মানুষ। এ বিষয়ে তৎপর প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষও। আতঙ্কের পরিবেশে খাদ্য সংকট দেখা না দিলেও যেকোনোদিন রসদে টান পড়বে বলে আশঙ্কায় রয়েছে জনসাধারণ। সেই অবস্থায় এমন জরুরি পরিস্থিতিতে একটি সুপারমার্কেটে ৩০ লক্ষ টাকার সামগ্ৰী ফেলে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। কারণ দোকানে এসে কেবল মজা করার জন্য খাবার-দাবার এবং অন্যান্য জিনিসপত্রের উপর কাশি দিয়েছিলেন এক নারী। খবর এনবিসি নিউজের।

ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভ্যানিয়ার হ্যানোভা শহরের একটি সুপারমার্কেট ঘটেছে এই ঘটনা। করোনাভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই মারাত্মক প্রভাব পড়েছে সমগ্র যুক্তরাষ্ট্রে। আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাড়িয়েছে দেশটি।

সেই দেশেই এমন পরিস্থিতিতে নষ্ট হয়েছে ৩৫ হাজার মার্কিন ডলারের খাবার। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ওই সুপারমার্কেট রয়েছে একটি গ্রসারি শপ। প্রয়োজনীয় জিনিসের আওতাভুক্ত হওয়ায় সুপারমার্কেটর এই দোকান খোলা ছিল। সেখানেই হাজির হন এক মহিলা ক্রেতা। আচমকাই দোকানে রাখা বেকারির খাবার-দাবার এবং মাংস ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের উপর কাশতে শুরু করেন ওই নারী।

তাকে কাশতে দেখে সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেয় কর্তৃপক্ষ। তারা জানিয়েছে মহিলা করোনা আক্রান্ত এমনটা ধরে নেওয়া হয়নি। কিন্তু মহিলা যেন কোভিড-১৯ টেস্ট করিয়ে নেন সে ব্যাপারে পুলিশকে নজর রাখতে অনুরোধ করেছে ওই সুপারমার্কেট কর্তৃপক্ষ।

এরপরেই ইনফেকশন ছড়ানোর ভয়ে গোটা দোকান খালি করে দেওয়া হয়। স্যানিটাইজ করা হয় পুরো এলাকা। কর্তৃপক্ষ জানিয়েছে এমন পরিস্থিতিতে খাবার নষ্ট করা একেবারেই উচিত নয়। কিন্তু যদি সংক্রমণ ছড়িয়ে যায়, সেই ভয়েই কার্যত বাধ্য হয়ে অত টাকার লোকসান করে সব খাবার ফেলে দেওয়া হয়েছে।

ঢাকা টাইমস/২৮মার্চ/একে