১৫ মিলিয়ন পাউন্ডে বার্সায় ফিরছে নেইমার!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৩:০০

বার্সেলোনায় মেসি-সুয়ারেজের সঙ্গে সুখের সময় পার করে রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিলীয় ফুটবল সেনসেশন নেইমার। স্পেনের স্বর্ণকাল অতিক্রান্তের পর চোটসহ নানা কারণে প্যারিসে ততোটাও যুতসই করতে পারেননি এই ফুটবল জাদুকর। তাই ন্যুক্যাম্পে ফিরতে মরিয়া ছিলেন নেইমার জুনিয়র। গত মৌসুমে তাকে ফেরাতে ১৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে চেয়ছিল বার্সেলোনা। কিন্তু একের পর এক বৈঠক সত্বেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে হাতছাড়া করেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

তবে এবার কি নেইমারকে ধরে রাখতে পারবে ফরাসি জায়ান্টরা? বলতে গেলে আগামী আসন্ন গ্রীষ্মকালীন দল-বদলের মৌসুমে ‘ঘরের ছেলেকে ঘরে ফেরাতে’ একেবারে বেপরোয়া হয়ে ওঠেছে বার্সা প্রেসিডেন্ট জোসেপ বার্তোমেউ। আর সেক্ষেত্রে মাত্র ১৫ মিলিয়ন ডলার খরচ করলেই চলবে কাতালানদের!

‘চক্ষু চড়কগাছ’ই হওয়ার কথা। ২০১৭ সালে ক্যাম্প ন্যু ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পার্ক দে প্রিন্সেসে ঠিকানা গাড়েন নেইমার। তারপর কি সুখি হতে পেরেছেন ব্রাজিলিয়ান সুপার স্টার? গত মৌসুমে তো তার পিএসজি ছাড়া নিয়ে কত জলই ঘোলা হলো। কিন্তু কিছুতেই কিছু হলো না।

তবে এবার যেন ‘আশার আলো’ দেখতে পাচ্ছেন নেইমার-বার্সা উভয়ে। ইএসপিএন ও স্প্যানিশ ক্রীড়া মাধ্যম স্পোর্ট জানাচ্ছে, ফিফার নিয়মের বিশেষ সুবিদায় মাত্র ১৫ মিলিয়ন পাউন্ডে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করতে পারবে কাতালানরা!

ফিফার আর্টিকেল-১৭ বিধি অনুযায়ী, কোনোও খেলোয়াড় যদি তার ২৭ বছর বয়সের আগে কোনো দলের সঙ্গে চুক্তি করে থাকে তবে তার চুক্তির বাই-আউটের অনুমতি দেওয়া হয়।

সেক্ষেত্রে গত ফেব্রুয়ারিতে ২৮ বছরে পা রেখেছেন নেইমার। তিনি যদি এখন দল-বদল করতে চান তবে ফিফাই সে দায়িত্ব নেবে। অর্থাৎ নেইমারকে জোর করে রেখে দেওয়ার ক্ষমতা থাকবে না পিএসজির।

স্পোর্ট আরও জানাচ্ছে, নেইমার যদি দল-বদলে সম্মত হোন তবে পিএসজির রিলিজ ক্লজ আর থাকবে না। নেমে আসবে মাত্র ১৫ মিলিয়ন পাউন্ডে। আর ফিফার নিয়মের সাহায্যে নাম মাত্র মূল্যে নেইমারের সঙ্গে চুক্তি করতে পারবে বার্সা।

(ঢাকাটাইমস/২৮ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :