লেবাননে দুই বাংলাদেশির শরীরে করোনা শনাক্ত

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৬:১২

লেবাননে দুইজন বাংলাদেশি শ্রমিক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া রিপোর্টে এই তথ্য জানা গেছে। তবে তাদের সর্বশেষ অবস্থার কথা ওই রিপোর্টে উল্লেখ নেই। লেবাননের মিডিয়াগুলোতেও এ রিপোর্ট ছড়িয়ে পড়েছে।

দুইজন বাংলাদেশি প্রবাসী আক্রান্তের খবরে আতঙ্ক বিরাজ করছে লেবাননের বাংলাদেশিদের মধ্যে।

লেবানন সরকারের ঘোষিত লকডাউন চলাকালে জরুরি কোনো প্রয়োজন ছাড়া প্রবাসীদের ঘর থেকে বের না হতে অনুরোধ জানিয়েছেন লেবানন আওয়ামী লীগের সভাপতি বাবুল মুন্সি ও লেবানন বিএনপির সভাপতি নজরুল ইসলাম মজুমদার।

করোনা ভাইরাসের কারণে তারা সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত রেখেছেন। তবে লেবাননের বাংলা প্রেসক্লাবসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়াতে নিয়মিত করোনা ভাইরাস সচেতনামূলক বিভিন্ন তথ্য প্রচার অব্যাহত রেখেছেন।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট পাঁচ ৯৫৯ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়, এর মধ্যে আক্রান্ত ৩৯১জন। মারা গেছেন আটজন। সুস্থ হয়েছে ২৭জন। চিকিৎসাধীন রয়েছেন ৩৫৬ জন। তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তবে করোনায় আক্রান্ত শনাক্ত হওয়াদের ৯৩% লেবানিস নাগরিক। এছাড়া ফিলিপাইন, সিরিয়া, টুগো, সুদান, সৌদি আরাবিয়া, কাতার, নেদারল্যান্ড, ইরাক, ইরান, ফ্রান্স, ইথিওপিয়া, ইনল্যান্ড, মিশর ও অষ্ট্রিয়ার নাগরিকও রয়েছে।

লেবাননে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ১৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত লেবানন লকডাউন ঘোষণার পর আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকায় আগামী ১২ এপ্রিল পর্যন্ত লেবাননে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে দেশটির সরকার।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :