ভারতীয় নাগরিকদের নিরাপদে থাকার আহ্বান হাইকমিশনারের

প্রকাশ | ২৮ মার্চ ২০২০, ১৬:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

কোভিড-১৯ ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন ঢাকায় দেশটির হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস।

শনিবার ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এই আহ্বান জানান হাইকমিশনার।

ভিডিও বার্তায় রীভা গাঙ্গুলী দাস বলেন, ‘বাংলাদেশে অবস্থানরত সকল ভারতীয়দের কোভিড-১৯ নিয়ে আতঙ্কিত না হয়ে নিরাপদে থাকার আহ্বান জানাচ্ছি। আপনারা যে কঠিন সময় পার করছেন সেটা আমি অনুধাবন করতে পারছি। এটা ক্ষণস্থায়ী। আমরা এই কঠিন সময় উত্তরণের চেষ্টা করছি।’

হাইকমিশনার বলেন, ‘আমরা সকলে মিলে এই পরিস্থিতি থেকে উত্তরণ হতে পারব। এই পরিস্থিতি স্বাভাবিক হলে আপনারা দেশে ফিরে যেতে পারবেন। বাংলাদেশে থাকা ভারতীয় নাগরিক, শিক্ষার্থী বা তাদের পরিবার রয়েছেন তাদের নিশ্চিত করছি, আমি আপনাদের সঙ্গে আছি।

‘আপনাদের সকল প্রয়োজন আমরা দেখব’ ভিডিও বার্তায় রীভা গাঙ্গুলী ভারতীয় নাগরিকদের যেকোনো প্রয়োজনে ২৪ ঘণ্টা +৬৬০১৯৩৮৮৫৮৪৪২ ও +৮৮০১৯৩৮৮৫৮৪৪৩ এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। গত ৮ মার্চ প্রথম তিনজনের করোনাভাইরাস আক্রান্তের সংবাদ আসে।

আজ শনিবার পর্যন্ত দেশে মোট ৪৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর মারা গেছেন পাঁচজন। অন্যদিকে গতকাল শুক্রবার পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০০জন। আর মারা গেছেন ১৭ জন।

 (ঢাকাটাইমস/২৮মার্চ/এনআই/জেবি)