সাপুড়েপাড়ায় সিংড়া পৌর মেয়রের মাস্ক বিতরণ

প্রকাশ | ২৮ মার্চ ২০২০, ১৬:২৭

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

মহল্লার নাম পারসিংড়া হলেও সকলেই কাছে পরিচিত সাপুড়েপাড়া বলে। এক সময় যাদের পেশা ছিল সাপ খেলা দেখানো ও তাবিজ-কবজ বিক্রয় করে জীবনযাপন করা। পাড়ার লোকজন ছিল অসচেতন ও ঝুপড়ি ঘরে ছিল তাদের বসবাস। আর বছরের অধিকাংশ সময়ই লোকজন ভিনদেশে ঘুরে বেড়াত। কিন্তু সময়ের সাথে সাথে অনেকেরই পেশা পাল্টেছে। সেই সাথে সাপুড়েপাড়ায় বৃদ্ধি পেয়েছে সচেতনতা। তারপরও করোনাভাইরাস প্রতিরোধ ও সাপুড়েদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ছুটে গেলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

শনিবার নিজে সুরক্ষা পোশাক পরে সবার দ্বারে দ্বারে ঘুরে নিজ হাতে পাঁচ শতাধিক উন্নতমানের মাস্ক ও সাবান বিতরণ করলেন। শুনালেন করোনাভাইরাসের ভয়াবহতা ও সচেতনতার বাণী।

এসময় উপস্থিত ছিলেন- সাবেক পৌর কাউন্সিলর লাবু মিয়া, পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক বকুল প্রমুখ।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, মানুষের মাঝে এখনো এই পাড়া সম্পর্কে একটা ভ্রান্ত ধারণা রয়েছে। কিন্তু এটা ঠিক নয়। তারা আগের চেয়ে অনেক সচেতন ও উন্নত। এরপরও সার্বক্ষণিক শুধু সাপুড়েপাড়া নয়, শহরের সকল পাড়া-মহল্লায় করোনাভাইরাস প্রতিরোধে কমিটির সদস্যবৃন্দ নিরোলসভাবে কাজ করে যাচ্ছে। আর এর জন্য পৌরসভার হটলাইন নম্বর খোলা হয়েছে। ফোন পেলেই ছুটে চলছেন কমিটির সদস্যরা। নেয়া হচ্ছে সবরকম ব্যবস্থা।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এলএ)