জামালপুরে জনসমাগম করে খাদ্য সামগ্রী বিতরণ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৬:৫৫

নভেল করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনা থাকলেও জামালপুরে জনসমাগম করে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করায় কর্মহীন হয়ে পড়ে নিম্ন আয়ের মানুষ। তাদের বিভিন্ন সহায়তার পাশাপাশি খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। এর ধারাবাহিকতায় শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের মালগুদাম রোডের সিংহাজানী খাদ্য গুদামে নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে জেলা প্রশাসন। এ সময় তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিজনকে ১০ কেজি চাল, এক কেজি মসুর ডাল, একটি সাবান ও একটি মাস্ক দেয়া হয়।

খাদ্য বিতরনের সময় স্থানীয় সরকারের উপপরিচালক কবির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকলেছুর রহমান, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান, সিংহজানী খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা আসাদুজ্জামান খান, স্বেচ্চাসেবী সংগঠন রেডক্রিসেন্টের কয়েকজন সদস্য।

এছাড়াও উৎসুক জনতার ভীর দেখা যায়। খাদ্য বিতরনের সময় অর্ধশতাধিক সাধারণ মানুষের সমাগম ঘটে। খাদ্য বিতরনের স্থানটি ছোট হওয়ায় সবাইকে গা ঘেষে পাশাপাশি দাঁড়াতে হয়। এতে সামাজিক দূরত্ব বজায় রাখার যে নির্দেশনা তা অমান্য করা হচ্ছে বলে মনে করছেন অনেকেই।

জামালপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনা বাস্তবায়নের জন্য সবসময় মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীসহ স্থানীয় প্রশাসন। এমন সময় এভাবে জনসমাগম করে খাদ্য বিতরণ করাকে দায়িত্বের অবহেলা বলে মনে করছেন অনেকেই।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :