মাদারীপুরে করোনার উপসর্গে কলেজছাত্র আইসোলেশনে

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৯:০৯

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে মাদারীপুরের কালকিনি উপজেলার বাসিন্দা এক কলেজছাত্রকে শনিবার দুপুরে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। তিনি ঢাকা কলেজের চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী। গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়ি মাদারীপুরে আসেন।

কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ বলেন, ওই এইচএসসি পরীক্ষার্থী গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তার মধ্যে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা দেখা দেয়। পরে জরুরিভিত্তিতে তাকে সকালে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে আমরা তার শারীরিক অবস্থা দেখে সদর হাসপাতালে পাঠিয়ে দেই। তবে সকল পরীক্ষা-নিরীক্ষা শেষে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কিনা।

সিভিল সার্জন শফিকুল ইসলাম বলেন, সকালে এক কলেজছাত্র সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছেন। এ ছাত্র ঢাকা থেকে তিন-চারদিন পূর্বে নিজ গ্রামের বাড়িতে এসেছেন। তার শরীরের নমুনা সংগ্রহ করে আমরা ঢাকাতে পাঠিয়েছি। ইতালি ফেরত যারা মাদারীপুরে এসেছিল, তাদের আমরা হোম কোয়ারেন্টাইনে রেখেছি। বিদেশফেরত যারা হোম কোয়ারেন্টাইনে ছিল তাদের ১৪ দিনের মেয়াদ প্রায় শেষের পথে। বেশিরভাগ মানুষকে হোম কোয়ারেন্টাইন থেকে রিলিজ দিয়েছি। এখন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হচ্ছে ২৪ ও ২৫ মার্চ যারা জনকীর্ণ যানবাহনে চড়ে ভিড়ের মধ্যে ঢাকা থেকে এলাকায় এসেছে তাদের নিয়ে। বহু মানুষ একত্রে জমা হয়ে যানবাহনে চলাচল করায় একটা ঝুঁকির মধ্যে আছি। চেষ্টা করছি, এদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য।

প্রসঙ্গত, বিকাল পর্যন্ত মাদারীপুরে হোম কোয়ারেন্টাইনে সর্বমোট ১৩৫৯ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে রিলিজ পেয়েছেন ৮৮৮ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে নতুন আছেন ৬ জন এবং গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইন থেকে রিলিজ হয়েছেন ৪০ জন। এসব তথ্য নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন অফিস।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :