রূপগঞ্জে কাউন্সিলরের খাবার সমাবেশ নিয়ে সমালোচনা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৯:১৭

সরকারি নির্দেশনা অনুযায়ী একত্রে দুজন চলাফেরা করতে পারবে না। বর্তমানে সারাদেশে অঘোষিত লকডাউন চলছে। সাধারণ মানুষ যাতে করে বাইরে ঘুরাঘুরি করতে না পারে এজন্য প্রশাসন, সেনাবাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। সেখানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাসেল শিকদার তার ওয়ার্ডের সাধারণ মানুষকে নিয়ে অসচেতনমূলক কান্ড করে বসলেন।

তিনি মাসাবো এলাকার একটি মাঠে করোনা থেকে মুক্তির জন্য খাওয়া ও দোয়ার আয়োজন করেছেন, যা কার্যত জনসমাবেশে রূপ নিয়েছে। গত শুক্রবার বিকালে এই আয়োজন নিজস্ব ফেসবুক প্রোফাইলে সরাসরি সম্প্রচার করেন রাসেল শিকদার। ভিডিওটি শেয়ারের পর সোশাল মিডিয়ার মানুষের নিন্দার ঝড় উঠতে থাকে।

ভিডিওতে দেখা যায় প্রায় শতাধিক লোক নিরাপদ দূরুত্ব বজায় না রেখে একসঙ্গে খোলা মাঠে বসে খাবার খাচ্ছেন।

৩ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, জনপ্রতিনিধি হিসেবে রাসেল শিকদারের উচিত সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন করা। স্থানীয় জনপ্রতিনিধি যদি সরকারি নির্দেশনা না মানেন তাহলে সাধারণ মানুষ কিভাবে মানবে। তিনি এ অসচেতনমূলক কর্মকাণ্ড করে আবার নিজের ফেসবুক প্রোফাইল থেকে লাইভ করেছেন। তার এ লাইভে মানুষ আরো প্ররোচিত হবেন।

এ ব্যাপারে কাউন্সিলর রাসেল শিকদার জানান, এলাকাবাসীর উদ্যোগে মাসাবো এলাকায় খোলা আকাশের নিচে খাওয়ার আয়োজন করা হয়। আমি তাদের নিষেধ করলেও কিন্তু তারা বিষয়টি শুনেনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে। দোয়া করলে সেটা মসজিদের মাইকের মাধ্যমে করতে হবে। আর সাধারণ মানুষ ঘরে থাকবে। কাউন্সিলর রাসেলের খোলা মাঠে লোকসমাগম নিয়ে খাওয়ার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :