সাংসদ সাবেরের উদ্যোগে ৭০০ পিপিই পেল মুগদা হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ২১:০৫

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭০০ পিপিই (পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট) দিয়েছে মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লিমিটেড। ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়।

শনিবার দুপুরে সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই (পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট) অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য। কারণ আমি মনে করি যে, পিপিই সবচেয়ে বেশি জরুরি হাসপাতালগুলোতে। ডাক্তাররা চিকিৎসা করছেন, বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসছেন বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরইমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছে। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে। এজন্য তিনি ভোরের কাগজ সম্পাদককে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনো সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনাভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে। হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮মার্চ/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

কীভাবে চিনবেন প্রাণঘাতী অগ্ন্যাশয়ের ক্যানসার? বাঁচতে হলে জানুন

মাথা ও ঘাড়ের ক্যানসার ধ্বংসের থেরাপি আবিষ্কার! দাবি বিশেষজ্ঞদের

সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছাতে কাজ করছি: মন্ত্রী

ইউনাইটেড হাসপাতালে ১৭ মার্চ বিনামূল্যে শিশুদের জিডিএ টেস্ট

ইনসাফ বারাকাহ হাসপাতালে ১৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৩২ জনের কেউ শঙ্কামুক্ত নয়: স্বাস্থ্যমন্ত্রী

সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী

আবহাওয়া পরিবর্তনে বাড়ছে জ্বর-সর্দি-কাশি, চিকিৎসা কী জানুন

`আমরা ছুঁয়েছি আকাশ’

দীন মোহাম্মদকে বিএসএমএমইউর ভিসি করে প্রজ্ঞাপন জারি

এই বিভাগের সব খবর

শিরোনাম :