ফরিদপুরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৩:২৫ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৩:১৪

করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় ফরিদপুর শহরের অলিতে গলিতে সক্রিয় রয়েছে সেনাবাহিনীর সদস্যরা। তারা শহরের গুরুত্বপূর্ণ সড়ক-বিপনী বিতানের সামনে অবস্থান নিয়ে জনগণকে সচেতন করার চেষ্টা করে। জেলার দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর আব্দুল্লা আল মেহেদীর নেতৃত্বে তাদের এই কার্যক্রম পরিচালিত হয়। এ সময় সেনা সদস্যরা মাইকিং করে ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় করণীয় বিষয়ে কথা বলেন।

অন্যদিকে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের বিভিন্ন জায়গায় মাস্ক, স্যানিটাইজার ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেন। ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়।

রবিবার সকালে ফরিদপুরের লক্ষীপুর, লক্ষীপুর রেল স্টেশন, ঝিলটুলী মুজিব সড়ক এলাকায় সাধারণ মানুষের চলমান করোনা ভাইরাস প্রতিরোধে সহায়ক পণ্য হিসেবে দুই হাজার মাস্ক, দুই হাজার প্রচারপত্র ও পাঁচ শতাধিক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এ সময় সাইফুল বলেন, দেশের সব দুঃসময়ে ছাত্রলীগ কাজ করেছে। গত কয়েকদিন ধরে দলের অগ্রজদের হাত ধরে নানামুখী সচেতনতামূলক কাজের পাশাপাশি খাদ্য সামগ্রী বিতরন করা হচ্ছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ১৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে এক হাজার ৬১৭ জন। কোয়ারেন্টাইনের সময়সীমা পার করায় মোট ৭১৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ পর্যন্ত ফরিদপুর জেলায় করোনা আক্রন্তের কোনো খবর পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২৯মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :